1. : admin :
দোহারে মেঘুলা বাজারে হামলা,আহত ০৩  - দৈনিক আমার সময়

দোহারে মেঘুলা বাজারে হামলা,আহত ০৩ 

দোহার(ঢাকা)প্রতিনিধি
    প্রকাশিত : শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪
দোহারে মেঘুলা হাট বাজার বনিক সমিতির সভাপতি’র উপর অতর্কিত হামলা চালিয়ে গুরুত্বর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় গত কে বৃহস্পতিবার রাতে দোহার থানা পুলিশ একটি হত্যা চেষ্ঠার মামলা রুজু করেছেন। মামলায় ১১ জনকে এজাহারনামীয় ও অজ্ঞাত ১৫/২০ জনকে আসামী করা হয়েছে। 

জানা যায়,গত মঙ্গলবার ও বুধবার দোহার উপজেলার অন্যতম ২টি বড় হাট বাজার এলাকায় অধিপত্যের জের ধরে পৃথক হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন  মেঘুলা হাট বাজার বনিক সমিতির সভাপতি ইকবাল আহম্মেদ ও তার ছেলে জোবায়ের আহম্মেদ এবং নাতি কায়েস গাজী।

মামলার বাদী ঢাকা জেলা যুবলীগের কার্যকরী সদস্য শেখ বসির আহম্মেদ জানান, গত বুধবার ঈদের আগের দিন মেঘুলা বাজারে বেলা ১১ টার দিকে আমার ভাই তার নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স ইকবাল মটরস অবস্থান করছিলেন।

এ সময়ে পূর্ব শত্রুতার জের ধরে এজাহার নামী  আসামীরা প্রতিষ্ঠানের সামনে এসে অকথ্য ভাষায় গালাগালির এক পর্যায়ে হাতাহাতি ঘটে। এক পর্যায়ে এজাহারনামীয় আসামীরা ও ১৫/২০ জনের অজ্ঞাতনামার একটি দল দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। আমার ভাই ইকবাল,ভাতিজা জোবায়ের ও নাতি কায়েস গাজীকে লোহার রড় দ্বারা পিটিয়ে সকলের সাথে থাকা দেড় লাখ টাকা লুটে নেয়। সংবাদ পেয়ে আহত ৩ জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ষে নিয়ে আসলে উন্নত চিকিৎসার ঢাকায় প্রেরন করেন।বর্তমানে আহতরা শংকামুক্ত ও চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনার বিচার দাবী করছি।

নাম প্রকাশে অনিচ্ছুক বাজারের কয়েক ব্যবসায়ীরা বলেন, বণিক সমিতির কমিটি গঠন করা ও আধিপত্য নিয়ে বাজারে দুটি পক্ষের দ্বন্দ চলছিলো। এ ঘটনার কয়েক ঘন্টা আগে সভাপতির পক্ষের সমর্থকের সাথে বাজার কমিটির সাবেক সভাপতি রুবেল কাজী গংয়ের সাথে কাটাকাটি ও ধাক্কাধাক্কি হয়। পরে তারই জের ধরে হামলার ঘটনা ঘটে।

সমিতির সাধারন—সম্পাদক আব্দুল খালেক জানান, সভাপতির ওপর অতর্কিত হামলা চালিয়ে হাতুড়ি ও রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করার ঘটনায় দোষীদের আটকের দাবী জানাই।

এ বিষয়ে নারিশা ইউপি চেয়ারম্যান মো.আলমগীর হোসেন বলেন, দু’পক্ষের দ্বন্দের মীমাংসা করতে আপ্রান চেষ্ঠা করেছি।হামলাকারী আমার কোন কথাই না রেখে এই হামলা চালায়।

এ বিষয়ে দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.হারুন অর রশিদ জানান, বাজার সমিতির সভাপতি ও তার পরিবারের উপর হামলাকারীদের চিহ্নিত করে একটি হত্যা চেষ্ঠার মামলা রুজু করা হয়েছে। দোষীদের আটকের অভিযান অব্যাহত রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com