1. : admin :
হিট অফিসার বুশরার পরামর্শে  কৃত্রিমভাবে বৃষ্টি ছিটাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন - দৈনিক আমার সময়

হিট অফিসার বুশরার পরামর্শে  কৃত্রিমভাবে বৃষ্টি ছিটাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন

নিজস্ব প্রতিবেদক
    প্রকাশিত : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
চলমান তীব্র তাপপ্রদাহে মারাত্মকভাবে অস্বস্তি এবং বিভিন্ন অসুস্থতায় ভুগছেন দেশবাসী। প্রত্যেকটা জেলায় ধর্মীয় বিধি মোতাবেক বৃষ্টির আবেদন জানিয়ে ইসতিকার নামাজ আদায় করছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। বৃষ্টির আশায় কোথাও কোথাও ব্যাঙের বিয়ে দিতেও দেখা যাচ্ছে এ অবস্থায় সাময়িক স্বস্তি দিতে রাজধানীতে আজ শনিবার (২৭ এপ্রিল) থেকে কৃত্রিমভাবে বৃষ্টি ছিটাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। যার ফলে প্রচণ্ড গরমে কিছুটা হলেও স্বস্তি মিলবে রাজধানীবাসীর। তবে, সিটি করপোরেশনের উদ্যোগ হলেও এ আইডিয়াটি দিয়েছেন হিট অফিসার বুশরা আফরিন।
শনিবার (২৭ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ে কৃত্রিম বৃষ্টির পানি ছেটানোর এ কার্যক্রমের উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম। উদ্বোধন শেষে তিনি জানান, পানি ছিটানোর পরামর্শটি দিয়েছেন তার মেয়ে। যিনি বর্তমানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের চিফ হিট অফিসারের দায়িত্বে।
মেয়র বলেন, হিট অফিসারের পরামর্শক্রমেই ওয়াটার স্প্রে বা কৃত্রিম বৃষ্টির পানি ছিটানো হচ্ছে। প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই ধরনের ওয়াটার স্প্রে বা কৃত্রিম বৃষ্টি ছিটানো হবে। উত্তরা, মিরপুর, ফার্মগেট, আগারগাঁওসহ নগরীর বিভিন্ন এলাকায় এ ‘কৃত্রিম বৃষ্টির’ দেখা মিলবে।
হিট অফিসার প্রসঙ্গে মেয়র বলেন, সিটি করপোরেশন থেকে একটি টাকাও বেতন নিচ্ছে না হিট অফিসার। তার জন্য সিটি করপোরেশনের অফিসে কোনো চেয়ারও নেই।
সরেজমিন দেখা যায়, বড় বড় জলকামান দিয়ে বৃষ্টির মতো ছেটানো হচ্ছে পানি। এর এমন বৃষ্টি পেয়ে আনন্দে আত্মহারা শিশু-কিশোর থেকে শুরু করে সব বয়সীরা।
আতিকুল ইসলাম জানান, পর্যায়ক্রমে রাজধানীর পার্কগুলোতেও এমন বৃষ্টি ছিটানো হবে। এছাড়া উত্তর সিটির ওয়ার্ডগুলোতে প্রতিদিন তিনটি করে বিশুদ্ধ পানি পান করার ভ্যান থাকবে। এ সময় প্রত্যেকটি শপিংমলের সামনে বিশুদ্ধ পানির ট্যাংক রাখার অনুরোধ করেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com