1. : admin :
ভলিবল ইভেন্ট দিয়ে ডিএনসিসি মেয়রকাপ- সিজন ২ এর উদ্বোধন - দৈনিক আমার সময়

ভলিবল ইভেন্ট দিয়ে ডিএনসিসি মেয়রকাপ- সিজন ২ এর উদ্বোধন

নাজমুল মন্ডল ,উত্তরা
    প্রকাশিত : সোমবার, ৮ মে, ২০২৩
 রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টর কল্যাণ সমিতির মাঠে শুরু হয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আয়োজিত সাইফ পাওয়ারটেক ডিএনসিসি মেয়র কাপ ২০২৩, সিজন -২।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুপ্রেরণায় ও মাননীয় মেয়র আতিকুল ইসলামের উদ্যোগে ” খেলাধুলায় যুক্ত থাকি,,  মাদককে দূরে রাখি “” এই স্লোগানকে সামনে রেখে ডিএনসিসির মেয়র কাপ শুরু হয়েছিল ২০২১ সালে।
অদ্য ৮ মে (সোমবার) সকালে উত্তরা ৪ নম্বর  সেক্টর পার্ক মাঠে ভলিবল ইভেন্ট দিয়ে  আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব  আতিকুল ইসলাম । মাননীয় মেয়রের নির্দেশে প্রথমবারের মতো যুক্ত হচ্ছে মহিলা ভলিবল ও মহিলা ক্রিকেট ইভেন্ট।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি জনাব শফিকুল ইসলাম বাছেক- এর সভাপতিত্বে মাননীয় মেয়র আতিকুল ইসলাম ডিএনসিসি মেয়র কাপ ২০২৩ এর সিজন ২ এর ভলিবল ডিসিপ্লিনের খেলার উদ্বোধন করেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আশিকুর রহমান মিকু,সাধারণ সম্পাদক ও ফজলে রাব্বি বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ ভলিবল ফেডারেশন। মেজর আনিসুর রহমান (অবঃ), সভাপতি ৪ নম্বর সেক্টর কল্যাণ সমিতি মাঠ। ওয়াহিদ মুরাদ, হেড অব মিডিয়া এন্ড পিআর,রানার গ্রুপ ও মোঃ শামসুল ইসলাম মাসুদ, হেড অব স্টেকহোল্ডার রিলেশন্স, দারাজ বাংলাদেশ এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ক্রীড়া ও সাংস্কৃতির বিষয়ক স্থায়ী কমিটির   সদস্যবৃন্দ এবং কাউন্সিলরগণ।
ডিএনসিসি মেয়র কাপ এর প্রথম সিজন তিনটি ডিসিপ্লিন ( ক্রিকেট,  ফুটবল, ভলিবল) নিয়ে শুরু হয়েছিল। এই তিনটি ইভেন্ট এর সাথে নতুন করে এবার যুক্ত হচ্ছে মহিলা ভলিবল ও মহিলা ক্রিকেট।
প্রথম সিজনের মত এবারও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫৪ টি ওয়ার্ড ও সংরক্ষিত মহিলা আসনের ১৮ টি ওয়ার্ড অংশগ্রহণ করবে।
এ বছর ভলিবল ডিসিপ্লিনের পুরুষ বিভাগে অংশগ্রহণ করছে সংরক্ষিত মহিলা আসনের ১৮ টি দল এবং নারী বিভাগে ১৪ টি দল। আজকের উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করেন নারী বিভাগের সংরক্ষিত মহিলা ওয়ার্ড ০৬ এবং ওয়ার্ড ১৭। এরপর ধারাবাহিকভাবে পুরুষ ক্রিকেট, মহিলা ক্রিকেট এবং ফুটবল ডিসিপ্লিনের খেলা অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য গত ২৩ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে হোটেল ওয়েস্টিনে জমকালো আয়োজনের মাধ্যমে ডিএনসিসি মেয়র কাপ ২০২৩ সিজন ২ এর ট্রফি উন্মোচন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন ভারতের সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী।
উদ্ভোদন শেষে মেয়র আতিকুল ইসলাম সাংবাদিকদের বলেন খেলাধুলা মাদক থেকে দূরে রাখে, মাদক মুক্ত থাকতে হলে খেলাধুলার বিকল্প নাই,  মেয়র কাপ সিজন ২ আজ থেকে শুরু হয়েছে, এবার নতুন করে মহিলা ভলিবল ও মহিলা ক্রিকেট যুক্ত করা হয়েছে। ভলিবল আমাদের গ্রাম বাংলার খেলা, আমাদের ঐতিহ্য।এখানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের সকল ওয়ার্ড অংশগ্রহণ করবে, যে ওয়ার্ড থেকে পুরুষ ও মহিলা বিভাগ অংশ নিবে তাদের জন্য বিশেষ বরাদ্দ থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com