1. : admin :
বিপুল পরিমাণ ভয়াবহ মাদক বুপ্রেনরফিনসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-১০ - দৈনিক আমার সময়

বিপুল পরিমাণ ভয়াবহ মাদক বুপ্রেনরফিনসহ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-১০

আমার সময় ডেস্ক
    প্রকাশিত : সোমবার, ১ এপ্রিল, ২০২৪

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-১০ প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরনের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে।

এরই ধারাবাহিকতায় গতকাল ৩১ মার্চ ২০২৪ ইং রাতে র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার গেন্ডারিয়া এলাকায় একটি অভিযান পরিচালনা করে।উক্ত অভিযানে আনুমানিক ৪,৯১,৫০০/- (চার লক্ষ একানব্বই হাজার পাঁচশত) টাকা মূল্যমানের ৯৮৩ (নয়শত তিরাশি) পিস নেশাজাতীয় বুপ্রেনরফিন ইনজেকশনসহ ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর নাম মোঃ দাউদুল ইসলাম বুলু (৫১)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তি একজন পেশাদার মাদক ব্যবসায়ী। সে বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে বুপ্রেনরফিন ইনজেকশনসহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে রাজধানীর গেন্ডারিয়াসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল।আসামি মোঃ দাউদুল ইসলাম বুলু গত ২ ডিসেম্বর ২০২৩ খ্রিঃ তারিখে ১৪৯০ পিস বুপ্রেনরফিনসহ র‌্যাব-১০ হাতেই গ্রেফতার হয়েছিল।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, এই বুপ্রেনরফিন ইনজেকশন সাধারণত রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শে ব্যথানাশক হিসেবে শরীরে প্রয়োগ করায়। তবে বর্তমানে নির্দিষ্ট পরিমাণের চেয়ে অধিক পরিমাণ নেশাদ্রব্য উপাদান মিশিয়ে মাদক হিসেবে এটি বাজারে সরবরাহ করা হচ্ছে। বুপ্রেনরফিন ইনজেকশন সরাসরি ভেইনে নেয়া হয়। এই ভয়াবহ বুপ্রেনরফিন ইনজেকশনটি নেয়ার সঙ্গে সঙ্গে ব্যবহারকারীর শরীরে নেশার প্রতিক্রিয়া দেখা দেয়।বিশেষ করে প্যাথেডিন এবং হেরোইন নিয়েও যাদের কাজ হয় না, তারা এই ভয়াবহ মাদকটি ব্যবহার করে বলে জানা যায়।
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে একটি মাদক মামলা রুজু করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com