1. : admin :
আমিরাতে আয়োজন করা হলো দীর্ঘতম ইফতার - দৈনিক আমার সময়

আমিরাতে আয়োজন করা হলো দীর্ঘতম ইফতার

মোহাম্মদ আরমান চৌধুরী,ইউ এ ই প্রতিনিধি
    প্রকাশিত : শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪

মধ্যপ্রাচ্যের সংযুক্ত আরব আমিরাতে রমজানের প্রতিদিন অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য ইফতার উৎসব। আজমানের আল-সাফিয়া পার্কে ১৫ হাজারের বেশি লোক একসঙ্গে ইফতার করেন। দ্য আমিরাত রেড ক্রিসেন্ট সোসাইটি আয়োজিত এ প্রগ্রামে অংশ নেয় সব ধর্ম ও বিশ্বাসের মানুষ।

বিকেল ৪টার দিকে পার্কজুড়ে বিছানো হয় দুই কিলোমিটার দীর্ঘ প্লাস্টিকের শিট।

এর প্রস্থ ৫০০ মিটার। এই উন্মুক্ত ইফতার আয়োজনে অংশ নেয় নানা শ্রেণি-পেশার মানুষ, বিশেষত এখানে বিভিন্ন কারখানার শ্রমিকদের স্কুলবাসে করে নিয়ে আসা হয়। তা ছাড়া বিশাল এই আয়োজনে অনেকে পরিবারের সদস্যদের নিয়ে উপস্থিত হয়। ইফতারের খাবার হিসেবে বিভিন্ন বক্সে ফল, খেজুর, পানি, সালাদ, ভাতসহ নানা সামগ্রী রয়েছে।

ইফতারের আগমুহূর্তে ট্রাকে করে আনা এসব খাবার সবার মধ্যে বিতরণ করা হয়।

সহকর্মীর সঙ্গে ইফতার আয়োজনে অংশ নেওয়া সাওয়ার খান বলেন, ‘আমরা সবাই পার্কে এসে জড়ো হই এবং অপরিচিতদের সঙ্গে খাবার ভাগ করে নিই। কিছুক্ষণের মধ্যে সবাই পরস্পরের ঘনিষ্ঠ বন্ধু। আমি সবার মধ্যে গভীর আত্মীয়তার সম্পর্ক অনুভব করি।

এত বড় পরিবেশে আমার ইফতার করার অভিজ্ঞতা এবারই প্রথম। আমার চারপাশে কিছু সুখী মুখ দেখতে পাওয়া আমার জন্য খুবই সুখকর অনুভূতি।
ইফতারে উপস্থিত হওয়ার পর উষ্ণ অভ্যর্থনা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন লেবার ক্যাম্পের বাসিন্দা আনওয়ার মালিক। তিনি বলেন, ‘ইফতার আয়োজনে আসার পর আমাদের উন্মুক্ত অস্ত্র দিয়ে স্বাগত জানানো হয়। সবার সঙ্গে খুবই মর্যাদাপূর্ণ আচরণ করা হয়।

এদিকে রমজান মাসের শেষ মুহূর্তে আবুধাবির শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদ মুসল্লিদের বরণে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। মসজিদের সুবিস্তৃত প্রাঙ্গণে দেড় হাজার নতুন কার্পেট বিছানো হয়েছে। রমজানের প্রথম ভাগে মসজিদটি পরিদর্শনে এসেছে পাঁচ লাখ ৭০ হাজার ১১৩ জন দর্শনার্থী। দেশটি আগামী ৮ থেকে ১৪ এপ্রিল সরকারি ছুটি ঘোষণা করেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com