1. : admin :
সাংবাদিক ইমরান হত্যার প্রতিবাদে মানববন্ধন - দৈনিক আমার সময়

সাংবাদিক ইমরান হত্যার প্রতিবাদে মানববন্ধন

মুবিন বিন সোলাইমান, রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
    প্রকাশিত : বুধবার, ৩ জানুয়ারী, ২০২৪
বেপরোয়া চাঁদের গাড়ি চাপায় সংবাদকর্মী ইমরান হোসেনের মৃত্যুর প্রকৃত ঘটনা উদঘাটন ও জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার আহবান জানিয়েছে নিহতের বন্ধু-স্বজন ও এলাকাবাসী।
২ জানুয়ারি (মঙ্গলবার) রাঙ্গুনিয়া উপজেলার গোডাউন চত্বরে আয়োজিত এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে অবৈধ, ফিটনেসবিহীন চাঁদের গাড়ির দৌরাত্ম বন্ধ ও নিরাপদ সড়ক নিশ্চিতে প্রশাসনের হস্তক্ষেপের আহবানও জানিয়েছেন তারা।
সাংবাদিক মুবিন বিন সোলাইমানের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে পাক্ষিক রুপালি রাঙ্গুনিয়ার সম্পাদক এনায়েতুর রহিম বলেন, গত এক বছরে রাঙ্গুনিয়া উপজেলার প্রতিশ্রুতিশীল ১২ জন তরুণ এসব বেপরোয়া, ফিটনেসবিহীন চাঁদের গাড়ির চাপায় মারা গেলেও কাউকে কোন চালক বা গাড়ির মালিককে কখনো আইনের আওতায় আনা হয়নি।
”গত এক দশকে রাঙ্গুনিয়ার কাপ্তাই সড়কে অর্ধশতাধিক নিহত ও শতাধিক পঙ্গু হয়েছে। এসব গাড়ির মালিকরা রাজনৈতিকভাবে প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ ব্যবস্থা নেয়নি। অবিলম্বে ইমরানের মৃত্যুর পেছনে প্রকৃত ঘটনা উদঘাটন করে দোষীদের বিচারের মুখোমুখি করতে হবে”, তিনি বলেন।
রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক নিজাম উদ্দিন বাদশা বলেন, এসব চাঁদের গাড়ির কারনে সড়কে যাতায়াত অনিরাপদ হয়ে পড়েছে। এগুলোর বিরুদ্ধে প্রশাসনকে দ্রুত পদক্ষেপ নেয়ার আহবান জানান তিনি।
রাঙ্গুনিয়া উপজেলার যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুচ বলেন, অবৈধ চাঁদের গাড়ি চলাচল নিষিদ্ধ করে রাঙ্গুনিয়ার সড়কে শৃংখলা নিয়ে আসতে হবে। ইমরান হত্যায় দোষী চালকের শাস্তি নিশ্চিতের আহবান জানান তিনি।
সরফভাটা ইউনিয়ন আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ জমির হোসেন বলেন, আমাদের জীবন জিম্মি হয়ে পড়েছে অবৈধ চাঁদের গাড়ির কাছে। প্রতিনিয়ত এসব গাড়ি সাংবাদিক, রাজনৈতিক কর্মী ও সাধারণ মানুষ পিষে মারছে। এদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।
সংবাদকর্মী মোস্তফা ইউসুফ বলেন, সাংবাদিক ইমরান তার লেখনির কারনে অনেকের চক্ষুশুল হয়েছিলেন। হুমকিও পেয়েছিলেন। শেষ পর্যন্ত রহস্যময় সড়ক দুর্ঘটনায় ইমরানের মৃত্যু হয়েছে। চাঁদের গাড়ি একদিকে রাঙ্গুনিয়ার সবুজ পাহাড়-বন শেষ করছে একদিকে, অন্যদিকে সড়কে পিষে মারছে মানুষদের।
অবিলম্বে প্রকৃত কারণ উদঘাটন করে দোষীদের শাস্তির আওতায় আনা ও ঘটনার পেছনের কুশিলবদের উন্মোচজন করার আহবান জানান তিনি।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক মতিউর রহমান, রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগ নেতা হাসান মুরাদ, আবু তালেব সানি, নিহত ইমরানের বন্ধু প্রকৌশলী আজাদুর রহমান, প্রবাসী কাজী আরিফ, সাংবাদিক মামুন জোয়ারদার, সাংবাদিক সানি বড়ুয়া, রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগর সাধারণ সম্পাদক আলী শাহ, ক্ষেত্রবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. হাসান, নিহত ইমরানের বাবা রুস্তম আলী, যুবলীগ নেতা শাহ আলম, ইউপি সদস্য দিদার আলম খোকন ও ক্ষেত্রবাজার ব্যবসায়ীর নেতা জাহাঙ্গির আলম।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com