1. : admin :
শিক্ষক নিয়োগ কার্যক্রম স্থগিতের অনুরোধ ইউজিসির - দৈনিক আমার সময়

শিক্ষক নিয়োগ কার্যক্রম স্থগিতের অনুরোধ ইউজিসির

অনলাইন ডেস্ক
    প্রকাশিত : বুধবার, ৩ জানুয়ারী, ২০২৪

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) চলমান বাংলা ও আইন বিভাগের শিক্ষক নিয়োগ সংক্রান্ত কার্যক্রম স্থগিত করার অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

বুধবার (৩ জানুয়ারি) ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মোহাম্মদ জামিনুর রহমানের স্বাক্ষরিত এক চিঠিতে এটি জানানো হয়।

এ চিঠিতে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ‘গ’ সূত্রোক্ত পত্রের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, বিশ্ববিদ্যালয় Statute-9 যথাযথভাবে প্রতিপালন না করে বিশ্ববিদ্যালয় বাংলা এবং আইন বিভাগের শিক্ষক নিয়োগের কার্যক্রম শুরু করা হয়েছে ফর্মে কমিশনের নিকট প্রতীয়মান হয়।

এ চিঠিতে আরো বলা হয়, বিশ্ববিদ্যালয়ের Statute-9 যথাযথভাবে প্রতিপালন না করে বাংলা ও আইন বিভাগের শিক্ষক নিয়োগসহ যেসকল বিভাগে শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু করা হয়েছে সেসকল বিভাগের শিক্ষক নিয়োগের চলমান কার্যক্রম স্থগিত রাখার অনুরোধ করা হলো। একইসাথে সংশ্লিষ্ট বিষয়ে বিশ্ববিদ্যালয়ের গৃহীত ব্যবস্থার জরুরি ভিত্তিতে কমিশন কে লিখিতভাবে অবহিত করার অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, গত ১৭ ও ১৮ ডিসেম্বর যথাক্রমে আইন ও বাংলা বিভাগের শিক্ষক নিয়োগের নির্বাচনী বোর্ড সম্পন্ন করার সিদ্ধান্তকে কেন্দ্র করে উপাচার্যের সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নেয় চবি শিক্ষক সমিতি। সমিতির নেতৃবৃন্দ দাবি করেন, ‘বিশ্ববিদ্যালয়ের অ্যাক্ট ১৯৭৩’র আদেশ লঙ্ঘন করে শিক্ষক নিয়োগের কার্যক্রম পরিচালিত করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর উভয়পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি পালনের পর ইউজিসির নজরে আসলে তারা এই নিয়োগ সংক্রান্ত কার্য বন্ধ রাখার অনুরোধ করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com