1. : admin :
‘টাকা কথা বলে’ —স্বর্ণমানব ৬ - দৈনিক আমার সময়

‘টাকা কথা বলে’ —স্বর্ণমানব ৬

বিনোদন ডেস্ক
    প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪

বিদেশে টাকা পাচার নিয়ে বহুল আলোচিত স্বর্ণমানব নামের টেলিফিল্মের সিরিজ আবার আসছে।এবারের পর্বের নাম ‘টাকা কথা বলে’। এপর্যন্ত সিরিজটির সংখ্যা ৬।

এই পর্বের চারদিন ব্যাপী শুটিং ও এর এডিটিং এর কাজ শেষ হয়েছে। টেলিফিল্মটি প্রচার হবে আগামীকাল ২৬ জানুয়ারি আন্তর্জাতিক কাস্টমস দিবসে। ছয়টি টেলিভিশন চ্যানেলে বিভিন্ন সময়ে প্রচার করা হবে সিরিজটি।পরে দর্শকরা এনটিভি অনলাইনের ইউটিউবেও দেখতে পাবেন।

ড. মইনুল খানের গল্প, চিত্রনাট্য ও সার্বিক নির্দেশনায় এবং সন্জয় সমাদ্দারের পরিচালনায় সিরিজটির এই পর্ব নির্মিত হয়েছে।

বরাবরের মতো মোশাররফ করিম ষষ্ঠ পর্বে কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন।অন্যান্যরা হলেন রুনা খান, তারিন জাহান, আজিজুল হাকিম, রাশেদ সীমান্ত, শহীদুজ্জামান সেলিম, টাইগার রবি, খালিদ মাহমুদ ও মাসুদ।

এবারের পর্বে অবৈধ উপায়ে অর্জিত টাকা বিদেশে পাচারের নেপথ্য কাহিনি তুলে আনা হয়েছে।দেখা যাবে ওই টাকার প্রকৃত ভবিষ্যৎ কী।এর মূল প্রতিপাদ্য ওই টাকা পরিণতিতে সাড়া দেয় কিনা।

গল্পকার ও সার্বিক নির্দেশক ড. মইনুল খান বলেন, এই সিরিজের পর্বটি সমসাময়িক প্রসঙ্গ টাকা পাচার নিয়ে নির্মিত হয়েছে।সমাজের কেউ কেউ না জেনেই হয়তো কোন মোহে পড়ে বিদেশে টাকা পাচারের অপরাধের সাথে লিপ্ত হচ্ছেন।অনেক ক্ষেত্রে এই টাকার পরিণতি ভাল হয় না।ওই টাকা পরিবারের জন্যও বিপদ ডেকে আনে এবং ভোগের জন্য অর্থহীন হয়ে যায়।লেখক বলেন, আমি আশা করি টাকা পাচারের এই কাহিনির চিত্রায়ন দর্শকদের বিনোদনের পাশাপাশি সমাজকে আরো বেশি সচেতন করবে।

পরিচালক সন্জয় সমাদ্দার বলেন, টাকা পাচারের গল্পটির গাঁথুনি বেশ মজবুত হয়েছে।শুটিং এ দুর্লভ কিছু লোকেশন ব্যবহার করা হয়েছে যা দর্শকদের আকৃষ্ট করবে।অভিনেতাদের কিছু আবেগ মর্ম স্পর্শ করবে।নাটকীয়তার মাঝে সংলাপের অনেক গভীরতা থাকবে এতে।শুটিং এর সময় রচয়িতা ড. মইনুল খান নিজে উপস্থিত থেকে তার ভাবনা সম্পর্কে পরামর্শ দিয়েছেন।

টেলিভিশনে প্রদর্শনের সময়সুচি আরটিভি — বিকেল ৫:৩০, বাংলাভিশন — সন্ধ্যা ৬:২০, বৈশাখী — রাত ৮:৩০, এনটিভি — রাত ৮:৩০, দীপ্ত — বিকেল ৩:৫০, চ্যানেল আই — বিকেল ৩:০৫।

এনটিভি-র অনলাইনে এটি ইউটিউবে দেখা যাবে।

ড. মইনুল খান ২০১৭ থেকে স্বর্ণচোরালান নিয়ে ‘স্বর্ণমানব’ এর যাত্রা শুরু করেন।গোয়েন্দাধর্মী এই টেলিফিল্মের পূর্বের সিরিজের জনপ্রিয়তার কথা চিন্তা করে সমসাময়িক প্রসঙ্গ নিয়ে এই ষষ্ঠ পর্ব নির্মাণের উদ্যোগ নেয়া হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com