1. : admin :
কুবি বিএনসিসি প্লাটুনের নতুন সিইউও সাদী - দৈনিক আমার সময়

কুবি বিএনসিসি প্লাটুনের নতুন সিইউও সাদী

সজীব আহম্মেদ রিমন, কুবি প্রতিনিধি
    প্রকাশিত : শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি), ময়নামতি রেজিমেন্টের ৯ বিএনসিসি ব্যাটালিয়নের অন্তর্ভুক্ত “আলফা (এ)” কোম্পানির একজন ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) হিসেবে পদোন্নতি পেয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের ক্যাডেট সার্জেন্ট মোঃ সামিন বখশ সাদী। তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের দশম সিইউও হিসেবে দায়িত্ব পালন করবেন। চলতি মাসে জমকালো আয়োজনের মাধ্যমে তাকে সিইউও র‌্যাঙ্কব্যাজ পরানো হবে।

 

শুক্রবার (১৭ই নভেম্বর) দুপুর বারোটায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনের অফিসিয়াল পেজে দেওয়া এক বিবৃতির মাধ্যমে এই তথ্য জানা যায়।

 

নব্য ক্যাডেট আন্ডার অফিসার (সিইউও) মোঃ সামিন বখশ সাদী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তেরো তম আবর্তনের শিক্ষার্থী। তিনি ২০১২ সাল থেকে বিএনসিসির সাথে সম্পৃক্ত রয়েছেন। ২০১২ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় বিএনসিসি প্লাটুন (জুনিয়র ডিভিশন) এবং ২০১৬ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত মৌলভীবাজার সরকারি কলেজ বিএনসিসি প্লাটুন (সিনিয়র ডিভিশন)-এর ক্যাডেট ছিলেন।

 

গত ১০ই অক্টোবর (মঙ্গলবার) সিইউও পদে পদোন্নতি পরীক্ষা সম্পন্ন হয়। এসময় লিখিত, ড্রিল, অস্ত্র, কমান্ড ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ক্যাডেট সার্জেন্ট মোঃ সামিন বখশ সাদী চূড়ান্তভাবে সিইউও পদের জন্য নির্বাচিত হন।

 

এ বিষয়ে সিইউও পদোন্নতিপ্রাপ্ত মোঃ সামিন বখশ সাদী বলেন, ‘আলহামদুলিল্লাহ, বিএনসিসির সাথে অনেক বছর পথচলার পর বিএনসিসি ক্যাডেটের সর্বোচ্চ পদে পদোন্নতি পেয়েছি। আল্লাহ তায়ালার দরবারে লাখো কোটি শুকরিয়া জ্ঞাপন করি। সিইউও হিসেবে আমাকে ময়নামতি রেজিমেন্ট কর্তৃক যে দায়িত্ব দেওয়া হয়েছে সেই দায়িত্ব আমি সুষ্ঠুভাবে পালন করার সর্বোচ্চ চেষ্টা করবো এবং একইসাথে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুনকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার সর্বোচ্চ চেষ্টা করবো। সবাই দোয়া করবেন যাতে আমার উপর অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করতে পারি।’

 

এ বিষয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুন কমান্ডার অধ্যাপক ড. মোঃ শামিমুল ইসলাম বলেন, ‘প্লাটুন নতুন সিইউও-এর নেতৃত্ব পাচ্ছে, এটা আনন্দের। সে (সাদী) তার ডেডিকেশন, মেধার স্বাক্ষর রেখে এই স্থান অর্জন করেছে। আশা করি তার নেতৃত্বে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন সামনে আরও এগিয়ে যাবে।‘

 

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পরপরই বিশ্ববিদ্যালয়ের প্রথম সংগঠন হিসেবে বিএনসিসি, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন ২০০৯ সালের ২৯শে এপ্রিল থেকে তাদের কার্যক্রম শুরু করে।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com