1. : admin :
নাসিরনগরে সরকারি চাকুরীর দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন - দৈনিক আমার সময়

নাসিরনগরে সরকারি চাকুরীর দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

মোঃ আল মামুন,জেলা প্রতিনিধিব্রাহ্মণবাড়িয়া
    প্রকাশিত : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সরকারি চাকুরীসহ বিভিন্ন দাবিতে মানবন্ধন করেছে ইনস্টিটিউট অব লাইভস্টক সাইন্স এন্ড টেকনলোজি (আইএলএসটি)র শিক্ষার্থীরা। বৃহস্পতিবার ( ১১ মে) সকাল ১০টায় আইএলএসটি’র প্রধান ফটকের সামনে অনুষ্ঠিত এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ নেন ওই প্রতিষ্ঠানের কয়েক শতাধিক শিক্ষার্থী। ডিপ্লোমা ইন লাইভস্ট স্টুডেন্টস ফেডারেশন এর নাসিরনগর শাখার উদ্যোগে এ কর্মসূচীর আয়োজন করা হয়।
মানববন্ধন শেষে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন ডিপ্লোমা ইন লাইভস্টক স্টুডেন্টস ফেডারেশন এর নাসিরনগর শাখার সভাপতি আব্দুর রাহিম, সাধারন সম্পাদক রিফাতুজ্জামান বন্ধন, যুগ্ম সাধারন সম্পাদক আয়াতুল্লাহ খান সিহাব ও ছাত্রী বিষয়ক সম্পাদক ফারহানা আক্তার জেলি প্রমূখ।
শিক্ষার্থীদের দাবিগুলো হল, প্রস্তাবিত ভিএফএ ও সমমানের পদে নিয়োগের জন্য আইএলএসটি হতে পাশকৃত ডিপ্লোমা ইন লাইভস্টক সনদধারীদের সংযুক্তকরণ, অতিদ্রæত নিয়োগ বিধি প্রণয়ন, নিয়োগ পদায়ন ও নবসৃষ্ট উপ-সহকারী প্রাণীসম্পদ কর্মকর্তার পদসমূহে অতিদ্রæত সরাসরি নিয়োগের ব্যবস্থা করা।
এসময় বক্তারা জানান, বর্তমানে সারা দেশে পাঁচটি এমন আইএলএসটি রযেছে। আরো কয়েকটি স্থাপনের প্রক্রিয়া চলমান রয়েছে। এসব প্রতিষ্ঠানে অধ্যয়ন শেষে আমাদের সরকারি চাকুরিতে প্রবেশের জন্য সুযোগ-সুবিধা নেই। যেগুলো আছে সেগুলোতেও নন-টেকনিক্যাল লোকদের নিয়োগ দেওয়া হচ্ছে। ফলে আমাদের এখান থেকে পাশ করার পরও বেকার থাকতে হচ্ছে।
ডিপ্লোমা ইন লাইভস্ট স্টুডেন্টস ফেডারেশন এর নাসিরনগর শাখার সভাপতি(ভারপ্রাপ্ত) আব্দুর রাহিম বলেন, আমাদের যৌক্তিক দাবিগুলো মানা না হলে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে সমন্বয় করে আরো কঠোর কর্মসূচী দিতে বাধ্য হব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com