1. : admin :
কালাইয়ে ধান ও চাল ক্রয় শুরু, লক্ষ্যমাত্রা প্রায় ৬ হাজার টন - দৈনিক আমার সময়

কালাইয়ে ধান ও চাল ক্রয় শুরু, লক্ষ্যমাত্রা প্রায় ৬ হাজার টন

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি
    প্রকাশিত : রবিবার, ১৪ মে, ২০২৩
জয়পুরহাটের কালাই খাদ্য গুদামে চলতি বছরে সরকারিভাবে শুরু হলো অভ্যন্তরীণ বোরো/২৩ ধান ও চাল সংগ্রহ অভিযান। এবারে ৫ হাজার ৬শ’ ২৮ টন ধান ও চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা অর্জনে এ কার্যক্রম শুরু হয়েছে। রবিবার দুপুর ২ টায় কালাই উপজেলা খাদ্যগুদাম চত্তরে উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথির সভাপতিত্বে ফিতা কেটে এ সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনফুজুর রহমান মিলন।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্র জানায়, চলতি ২০২৩ সালের বোরো মৌসুমে উপজেলার দুই খাদ্য গুদামে চাষিদের কাছথেকে ধান ও নিবন্ধিত মিলারদের নিকট থেকে সিদ্ধ চাল ক্রয়ের সিদ্ধান্ত নেওয়া হয়।
এতে কৃষকের কাছ থেকে প্রতি কেজি ৩০ টাকা দরে ৯শ’ ৩৬ মেট্রিক টন ধান এবং মিল-চাতাল ব্যবসায়ীদের নিকট থেকে প্রতি কেজি ৪৪ টাকা দরে ৪ হাজার ৬শ’ মেট্রিক টন সিদ্ধ চাল সংগ্রহের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে । আগামী আগষ্ট মাস পর্যন্ত এ ক্রয় অভিযান চলবে।
এ সময় উপজেলার খাদ্য নিয়ন্ত্রণ অফিসার মো. শাহানশাহ হোসেন, উপজেলার খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা এল এস ডি শফিউর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো.ফজলুর রহমান, উপজেলা উপ-খাদ্য পরিদর্শক এনামুল হক, কালাই উপজেলার চালকল মালিক সমিতির সভাপতি মো. আব্দুল আজিজ আকন্দ, ও সাধারণ সম্পাদক মো. হুমায়ন তালুকদার উপস্থিত ছিলেন।
উক্ত অভিযান কার্যক্রমের উদ্বোধন শেষে উপজেলার খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা এল এস ডি শফিউর রহমান বলেন, উপজেলার দুই খাদ্য গুদামে ধান ও চালের যে লক্ষ্যমাত্রা রয়েছে, তা নির্ধারিত সময়ের মধ্যেই সম্পন্ন করতে পারবো। তবে লক্ষ্যমাত্রা অনুযায়ী চাল সংগ্রহের জন্য উপজেলার মিলারদের সঙ্গে চুক্তি হয়েছে। আশা করছি চুক্তি অনুযায়ী আমরা তাদের কাছ থেকে চাল পাবো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com