1. : admin :
২১২ টি দল নিয়ে ব্যাডমিন্টন খেলা উদ্বোধন করলেন জেলা প্রশাসক - দৈনিক আমার সময়

২১২ টি দল নিয়ে ব্যাডমিন্টন খেলা উদ্বোধন করলেন জেলা প্রশাসক

অনলাইন ডেস্ক
    প্রকাশিত : সোমবার, ১ জানুয়ারী, ২০২৪

ব্যাডমিন্টন বাংলাদেশের একটি অত্যন্ত জনপ্রিয় খেলা। শীতের মৌসুমে এদেশের অলিতে গলিতে রাস্তায় ব্যাডমিন্টন খেলার আসর জমে। অন্যান্য খেলার মত ব্যাডমিন্টন খেলাও একটি শারীরিক পরিশ্রমের খেলা। আর যেকোনো খেলারই কিছু সুনির্দিষ্ট উপকারিতা আছে। ব্যাডমিন্টন খেলার মাধ্যমে শারীরিক ও মানসিক দুইভাবেই উপকার সাধিত হয়। ব্যাডমিন্টন খেলার উপকারিতা অসীম। ব্যাডমিন্টন খেলার মাধ্যমে যেমন একদিকে যেমন নিজের শরীরকে ফিট রাখা যায় তেমনি এর মাধ্যমে মানসিক সুস্থতাও লাভ করা যায়।

জেলা প্রশাসন চট্টগ্রাম এর আয়োজনে এবং রাইফেল ক্লাব চট্টগ্রাম এর সহযোগিতায় ১ জানুয়ারী সোমবার চট্টগ্রাম রাইফেল ক্লাবে “জেলা প্রশাসক ব্যাডমিন্টন টুর্নামেন্ট” এর শুভ উদ্বোধন করেন, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) তানভীর নাসিফ, চট্টগ্রাম রাইফেল ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল মালেক, কোষাধ্যক্ষ ওহিদ সিরাজ চৌধুরী স্বপন, সদস্য মো: হোসাইন আল ওসমান, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

টুর্নামেন্টে শুধুমাত্র চট্টগ্রামের ২১২ টি দল ৪টি ইভেন্টে অংশগ্রহণ করেছে। ৬দিন ব্যাপী চলবে এই টুর্নামেন্ট। প্রতি ইভেন্টের চ্যাম্পিয়ন পাবে ৫০ হাজার টাকা, রানার আপ ৩০ হাজার টাকা এবং তৃতীয় স্থান অধিকারী পাবে ১০ হাজার টাকা। ৩২ টি বালক দল (অনুর্ধ্ব ১৮), ১২০ টি পুরুষ দল (১৮-৪৫), ২৯ টি প্রবীণ দল (৪৫ উর্ধ্ব) এবং ৩১ টি নারী দল এ টুর্নামেন্টে অংশ নিয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জনাব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, “চট্টগ্রামে এত বড় টুর্নামেন্ট এর আগে হয়নি। সকল উপজেলা এবং জেলা শহরের খেলোয়াড়েরা অংশ নিয়েছে।

তিনি আরো বলেন,আমি আয়োজক এবং খেলোয়াড়দের ধন্যবাদ জানাই। চট্টগ্রামের বিভিন্ন বয়সের খেলোয়াড়দের জন্য আমরা একটি উডেন ফ্লোরের জিমনেসিয়াম করতে চাই৷ এছাড়া জেলা প্রশাসনের নিজস্ব ব্যবস্থাপনায় কালুরঘাট ব্রীজের পাশে একটি ইনডোর স্টেডিয়াম এর কাজ শুরু হয়েছে। এছাড়া আউটডোর শুটিং এর জন্য আমরা চট্টগ্রাম রাইফেল ক্লাবকে ৩ একর জায়গা বরাদ্দ দেব।” এসময় জেলা প্রশাসক আসন্ন ফুল উৎসবে সবাইকে অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com