1. : admin :
রিহ্যাব নির্বাচনের নেপথ্যে নায়ক মোহাম্মদ আলিম উল্লাহ - দৈনিক আমার সময়

রিহ্যাব নির্বাচনের নেপথ্যে নায়ক মোহাম্মদ আলিম উল্লাহ

আমার সময় অনলাইন
    প্রকাশিত : শনিবার, ৯ মার্চ, ২০২৪

রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) দুই বছর মেয়াদি পরিচালনা পর্ষদের নির্বাচনে ঢাকায় নিরঙ্কুশ জয় পেয়েছে আবাসন ব্যবসায়ী ঐক্য পরিষদ। ঢাকা ও চট্টগ্রাম মিলে ২৯টি পরিচালক পদের বিপরীত ব্যবসায়ী ঐক্য পরিষদ ২৫টি পদে জয় পেয়েছে। ২০২৪-২৬ মেয়াদি দ্বিবার্ষিক নির্বাচনে ঢাকায় ২৬টি পরিচালক পদের মধ্যে ২৩টিতে জয় পেয়েছে মো. ওয়াহিদুজ্জামান ও লিয়াকত আলী ভূঁইয়ার প্যানেল। আর চট্টগ্রামে তিনটি পরিচালক পদের মধ্যে দুটিতে জয় পেয়েছে তারা।

ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন রিহ্যাব নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ও বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুব্রত কুমার দে। নির্বাচনে জাপান গার্ডেন সিটির ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদুজ্জামান সর্বোচ্চ ২৪৮ ভোট পেয়েছেন। এ ছাড়া ব্রিক ওয়াক্স লিমিটেডের চেয়ারম্যান লিয়াকত আলী ভূঁইয়া, বিটিআইয়ের উপদেষ্টা আরশি হায়দার এবং হামিদ রিয়েল এস্টেটের ব্যবস্থাপনা পরিচালক ইন্তেখাবুল হামিদ অপু, জয়লাভ করেছেন।

এ সুষ্ঠু নির্বাচনে অগ্রণী ভূমিকা পালন করেছেন রিহ্যাব কমিটির সদস্য মোহাম্মদ আলিম উল্লাহ। নির্বাচন সুষ্ঠ ভাবে পরিচলনা করার লক্ষে অন্নান্য সম্মানিত সদস্যদের সংগে উল্লেখযোগ্য ভুমিকা পালন করেন আলিম উল্লাহ । এমপিদের সাথে বসে সমন্বয় করে সুষ্ঠু নির্বাচন পরিচালনা করেছেন যাতে ভোট কারচুপি না হয়।

আলিমুল্ল্যাহ খোকন বলেন,জয়-পরাজয় যাই হয়েছে, আমরা যারা জয়ী হয়েছি, পরাজিত হয়েছি- সকলেই রিহ্যাবের মেম্বার। সবাইকে একসাথে মিলেমিশে কাজ করতে হবে। আমরা রিহ্যাবের স্বার্থেই একসাথে কাজ করব।”

উল্লেখ্য, বিগত কয়েক বছর অবৈধ ভাবে রিহ‍্যাবের সদস্যপদ বাতিল, সন্ত্রাসী হামলা ও মামলার ভয় দেখিয়ে একটি চক্র রিহ‍্যাবের অর্থ লুটপাট সহ নানাবিধ অপকর্মে জড়িয়ে ছিল। রিহ‍্যাবের সকল অনিয়ম ও বাধা বিপত্তি অতিক্রম করতে কতিপয় রিহ‍্যাব সদস্য সামনে থেকে সরাসরি নেতৃত্ব দিয়েছিলেন, তাদের মধ্যে অন‍্যতম একজন মোহাম্মদ আলিমুল্লাহ।

আলিম উল্লাহ রিহ‍্যাবের ভোটাধিকার ফিরিয়ে আনার কর্মকাণ্ডে সরাসরি জড়িত থাকার কারনে তাঁর নামে মিথ‍্যা বানোয়াট ও সাজানো মামলা দেওয়া হয়েছিলো। রিহ‍্যাবের সদস্যদের দাবি আদায় করতে যেয়ে অনেক বাঁধা বিপত্তি অতিক্রম করতে হয়েছে আলিমুল্লাহ খোকনকে।

তিনি আরও বলেন, এ নির্বাচনকে সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য যারা আমার পাশে ছিলেন তাদের সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। আমাদের সকলের প্রচেষ্টায় রিহ্যাব সামনে আরও এগিয়ে যাবে। যার যার অবস্থান থেকে সবাই রিহ্যাবের পাশে থাকবেন।

– রানা বর্তমান
সাহিত্যিক ও নির্মাতা

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com