1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
কক্সবাজার সদরসহ তিন উপজেলা পরিষদের নির্বাচনে ৩ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ - দৈনিক আমার সময়

কক্সবাজার সদরসহ তিন উপজেলা পরিষদের নির্বাচনে ৩ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ

কাজল কান্তি দে-সদর প্রতিনিধি (কক্সবাজার)
    প্রকাশিত : শনিবার, ৪ মে, ২০২৪
আগামী বুধবার ৮ মে অনুষ্ঠিতব্য ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপে কক্সবাজার সদর, মহেশখালী ও কুতুবদিয়াসহ তিন উপজেলা পরিষদের নির্বাচনে অপরাধের বিচার করতে প্রত্যেক উপজেলায় একজন করে ৩ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।

গত ২৪ এপ্রিল আইন ও বিচার বিভাগের বিচার শাখা-১ এর সিনিয়র সহকারী সচিব মো : একরামুল হক শামীম স্বাক্ষরিত এক আদেশে নির্বাচন কমিশনের অভিপ্রায় অনুযায়ী কক্সবাজার সদরসহ ৩টি উপজেলার জন্য ৩ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সহ প্রথম ধাপে অনুষ্ঠিতব্য ১৫২ টি উপজেলা পরিষদের নির্বাচনে দায়িত্ব পালনে ১৫২ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে মনোনয়ন দেওয়া হয়। প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসাবে নিয়োগের জন্য মনোনীত বিচার বিভাগীয় কর্মকর্তাগণের চাকরি নির্বাচন কমিশন সচিবালয়ে ন্যস্ত করা হয়েছে।

কক্সবাজারের ৩টি উপজেলা পরিষদের নির্বাচনে নিয়োগপ্রাপ্ত প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেটের ক্ষমতাসম্পন্ন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটগণ হলেন-কক্সবাজার সদর উপজেলায় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা সাত্তার, মহেশখালী উপজেলায় মহেশখালী চৌকি আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ শোয়েব উদ্দীন খান এবং কুতুবদিয়া উপজেলায় কুতুবদিয়া চৌকি আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাঈদীন নাঁহী।

বিচার বিভাগীয় কর্মকর্তাবৃন্দ ২০১৩ সালের উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালার ৮৪ এর ক বিধিতে উল্লেখিত ৭২, ৭৪, ৭৫, ৭৬, বিধি ৭৭ এর উপ বিধি (১) এবং বিধি ৭৮ এর অধীন নির্বাচনী অপরাধ সমুহ আমলে নিয়ে সংক্ষিপ্ত পদ্ধতিতে বিচার করবেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটদের প্রত্যেককে একজন করে সহযোগী স্টাফ, পুলিশ সদস্য, যানবাহন সহ আনুষাঙ্গিক প্রয়োজনীয় সকল সুবিধা দেওয়া হবে। প্রথম শ্রেণির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটবৃন্দ নির্বাচনের ২ দিন আগে, নির্বাচনের দিন ৮ মে এবং নির্বাচনের ২ দিন পর অর্থাৎ আগামী ৬ মে থেকে ১০ মে পর্যন্ত মোট ৫ দিন নির্বাচনী অপরাধ দমনে নিজ নিজ এলাকায় দায়িত্ব পালন করবেন।

কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রশাসনিক কর্মকর্তা (ভা:) মোহাম্মদ আশেক ইলাহী শাহজাহান নুরী জানান, উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্ব পালনের জন্য উল্লেখিত ৩ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটকে ৬ মে হতে তাঁদের নিয়মিত দায়িত্ব থেকে অবমুক্ত করে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন আদেশ জারী করবেন।

কক্সবাজার সদর, মহেশখালী ও কুতুবদিয়া উপজেলা পরিষদের নির্বাচনে কক্সবাজার জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ নাজিম উদ্দিন রিটার্নিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করছেন। নির্বাচনে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com