1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
যৌন হয়রানির অভিযোগে সাময়িক বরখাস্ত ভিকারুননিসা নূন স্কুলের শিক্ষক - দৈনিক আমার সময়

যৌন হয়রানির অভিযোগে সাময়িক বরখাস্ত ভিকারুননিসা নূন স্কুলের শিক্ষক

আবু জাফর,ঢাকা
    প্রকাশিত : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪
যৌন হয়রানি করার অভিযোগে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর ক্যাম্পাসের দিবা শাখার সিনিয়র শিক্ষক মুরাদ হোসেন সরকারকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য উচ্চতর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 
সোমবার (২৬ ফেব্রুয়ারি) কলেজের পরিচালনা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে। ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।
কলেজ সূত্রে জানা গেছে, ইতিমধ্যে এ বিষয়ে তদন্ত কমিটির প্রতিবেদন জমা পড়েছে। তার ভিত্তিতে কলেজের পরিচালনা কমিটির সভায় এই ব্যবস্থা নেওয়া হয়েছে।
এর আগে গত শনিবার (২৪ ফেব্রুয়ারি) অভিযুক্ত ওই শিক্ষককে শিক্ষাপ্রতিষ্ঠানটির ওই ক্যাম্পাস থেকে প্রত্যাহার করে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছিল। সংযুক্ত করার বিষয়ে অফিস আদেশে বলা হয়েছিল, ওই শিক্ষকের বিরুদ্ধে আনা অভিযোগের প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গেছে। এ জন্য শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখার স্বার্থে এবং এ বিষয়ে আইনানুগ পদক্ষেপ নেওয়ার জন্য ওই শিক্ষককে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবত থাকবে।
ওই ঘটনায় অভিযুক্ত শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে আসছেন ছাত্রী ও অভিভাবকেরা। এই দাবিতে ছাত্রীরা গত রোববার আজিমপুর ক্যাম্পাসে বিক্ষোভ করে। একই দিনে অভিভাবকেরা সংবাদ সম্মেলন করে ওই শিক্ষকের শাস্তি দাবি করেন।
অভিভাবক ও ছাত্রীরা অভিযোগ করেন, অভিযুক্ত ওই শিক্ষক কোচিংয়ে পড়ানোর সময় ছাত্রীদের যৌন হয়রানি করতেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com