1. : admin :
পদ্মা নদীতে অবৈধ বালু উত্তোলনদায়ে ড্রেজার, বাল্কহেড সহ আটক ৩ - দৈনিক আমার সময়

পদ্মা নদীতে অবৈধ বালু উত্তোলনদায়ে ড্রেজার, বাল্কহেড সহ আটক ৩

মো. ফারুক হোসেন,জেলা প্রতিনিধি শরীয়তপুর
    প্রকাশিত : শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩
শরীয়তপুর জাজিরা উপজেলাধীন পালেরচর বাজার সংলগ্ন, পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের সময়, তিনজনকে আটক করেছে মাঝির ঘাট নৌ পুলিশ ফাঁড়ি কর্তৃপক্ষ। এ সময় একটি ড্রেজার ও বাল্কহেড জব্দ করা হয়।
আটককৃতরা হলেন, জাজিরা উপজেলার কিনাই সিকদার কান্দি এলাকার, দানের শিকদারের ছেলে ফোরহাদ শিকদার (৩২), উপজেলার ঢ়াড়ি কান্দি এলাকার রাজ্জাক ঢ়াড়ির ছেলে মো. শাহাবুদ্দিন ঢ়াড়ি (২৮), বরগুনার মোমেসিপাড়া এলাকার হারুন হাওলাদারের ছেলে মো. রফিক (২২)।
আটককৃতদের বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এ মামলা দায়ের করে, আদালতে  প্রেরণ করা হয়।
জানাযায়, ৪ আগস্ট (শুক্রবার) মাঝিরঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. রাসেল মিয়ার নেতৃত্বে, পদ্মা নদীতে রাত্রিকালীন নৌ টহল ডিউটি ও অবৈধ ডেজার বাল্কহেডের বিরুদ্ধে অভিযান পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, পালেরচর বাজারের উত্তর পাশে পদ্মা নদী থেকে কতিপয় ব্যক্তিরা  ড্রেজার দ্বারা অবৈধভাবে বাল্কহেডে বালু উত্তোলন করিতেছে। উক্ত সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালিত হয় এবং উল্লেখিত আসামিদের গ্রেফতার করা হয়।
মাঝির ঘাট নৌ পুলিশের ইনচার্জ মো. রাসেল মিয়া বলেন, আমরা রাত্রিকালীন টহলরত অবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি। পালেরচর বাজার সংলগ্ন পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন হচ্ছে। তাৎক্ষণিকভাবে অভিযান পরিচালনা করি এবং তিন জনকে আটক করি। বালু উত্তোলন কাজে ব্যবহৃত একটি ড্রেজার মেশিন ও বাল্কহেড জব্দ করা হয়। আসামিদের মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে। পদ্মা নদীতে অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com