1. : admin :
ঢাকাতে (CIVA) সিভা’র নতুন অফিস উদ্ভোধন - দৈনিক আমার সময়

ঢাকাতে (CIVA) সিভা’র নতুন অফিস উদ্ভোধন

নিজস্ব প্রতিবেদক
    প্রকাশিত : সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪

ঢাকাতে (CIVA) সিভা’র নতুন অফিস উদ্ভোধন হয়েছে।
গত ২৪ ফেব্রুয়ারি ২0২৪, ঢাকার ৮৭, নিউসার্কুলার রোড,মালিবাগে, সেন্টার ফর ইমিগ্রেশন এন্ড ভিসা অ্যাসিস্ট্যান্স (CIVA) সিভার একটি নতুন শাখার কার্যক্রম শুরু হয়েছে ।

সিভার চেয়ারম্যান জনাব রিয়াজ মোর্শেদ, আমেরিকার নিউইয়র্কের,৩৭-২২,৭৩ জ্যাকসন হাইটে সিভার কার্যক্রম শুরুকরে বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান, শ্রীলংকা, পাকিস্তান সহ বিভিন্ন দেশের মানুষের নানান ধরনের ভিসা জটিলতার সমাধান সহ, আমেরিকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী দের ভর্তি, পড়াশেষে স্হায়ী ভাবে আমেরিকায় বসবাস, অধ্যয়নকালীন নানা ধরনের জটিলতা নিরসনে, সহযোগীতা করায় কমিউনিটি সহ, এলাকায় ব্যাপক সাড়া ও ভালো বাসায় সিক্তহন জনাব রিয়াজ মোর্শেদ কমিউনিটির সম্মানিত ব্যক্তি বর্গের অনুরোধে বাংলাদেশে ঢাকার প্রাণকেন্দ্র ৮৭ নিউসার্কুলার রোড,মালিবাগে, সিভার (CIVA) নতুন শাখার কার্যক্রম শুরু করেন ।
উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের স্বনামধন্য প্রফেসর ডক্টর উপল তালুকদার । তিনি প্রতিষ্ঠানের প্রাসঙ্গিকতার গুরুত্ব সহ এর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন । তিনি বলেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান নিজে অত্যন্ত মেধাবী এবং মানবিক হৃদয়ের অধিকারী, মানুষের সাহায্য করতে পারলে তিনি অত্যন্ত আনন্দিত হতেন । বিদেশে গিয়েও তিনি কমিউনিটির সহযোগিতায় নিজেকে নিয়োজিত করেছেন । অল্প সময়ে ব্যাপক সাড়া পেয়ে দেশের মানুষের জন্য উক্ত প্রতিষ্ঠানের যাত্রা শুরু করেন । এই প্রতিষ্ঠানের মাধ্যমে দেশের মানুষ সঠিক সেবা পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন ।

অনুষ্ঠানে বাংলাদেশ বেতারের মহাপরিচালক জনাব আব্দুল হক উপস্থিত থেকে তার জ্ঞানগর্ভ বক্তব্য প্রদান করে বলেন সিভার চেয়ারম্যানকে আমি ব্যক্তিগতভাবে চিনি । প্রতিষ্ঠানের সেবা গ্রহণকারীদের উদ্দেশ্যে বলেন আর যাই হোক প্রতারিত হবেন না, যা বর্তমান সময়ে খুবই গুরুত্বপূর্ণ ।

অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন, ঢাকা জেলা শিক্ষা কর্মকর্তা এবং বাংলাদেশ শিক্ষা অফিসারস সমিতির সভাপতি জনাব শাহীন । তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন দেশের মেধাবী শিক্ষার্থীগণ অত্র সিভার প্রতিষ্ঠানের মাধ্যমে উচ্চ শিক্ষার জন্য বিদেশে যাওয়ার ক্ষেত্রে একটি সেতুবন্ধনের মতো সহযোগিতা পাবেন ।

এছাড়াও আরো বক্তব্য প্রদান করেন জনাব তারেক হোসেন, ব্রাঞ্চ ম্যানেজার জনতা ব্যাংক । তিনি উক্ত প্রতিষ্ঠানের সমৃদ্ধি কামনা করে, আশাবাদ ব্যক্ত করে বলেন এই প্রতিষ্ঠানের কর্ণধার জনাব রিয়াজ মোর্শেদকে আমি ব্যক্তিগতভাবে চিনি । অত্র প্রতিষ্ঠানের মাধ্যমে সেবা গ্রহণকারীগণ নিশ্চিন্তে ভালো সেবা নিতে পারবেন ।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী অধ্যাপক জনাব নুরুজ্জামান বলেন, দেশের মেধাবীদের ভালো সহযোগিতা দিতে পারলে, তারা দেশের অর্থনৈতিক চেহারার পরিবর্তন ঘটাতে পারবেন । সিভার কার্যক্রম পর্যালোচনায় দেখা যায় প্রতিষ্ঠানটি সেই লক্ষ্য ও উদ্দেশ্য নিয়েই আগাচ্ছে ।

ঢাকা বিজ্ঞান কলেজের একজন সম্মানিত পরিচালক সদস্য জনাব আবু হানিফ, সিভার উত্তর উত্তর সমৃদ্ধি কামনা করে বলেন, সিভা শিক্ষার্থীদের জন্য একটি নির্ভরতার আপন ঠিকানা হয়ে উঠুক ।

বাংলাদেশ যুবলীগের স্থায়ী কমিটির সদস্য জনাব এডভোকেট রাসেল হোসেন উক্ত প্রতিষ্ঠানের সফলতা কামনা করেন এর পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন ।

বাংলাদেশের ক্যারিয়ার কোচিং সেন্টারের অন্যতম অন্যতম কর্ণধার নেছার আহমেদ উক্ত সিভার প্রতিষ্ঠানের সফলতা কামনা করে প্রতিষ্ঠানটির পাশে থাকা প্রত্যয় ব্যক্ত করে এর সর্বাঙ্গীন মঙ্গল কামনা করেন ।

উক্ত প্রতিষ্ঠানটি উদ্বোধনের সকল কার্যক্রম সচলভাবে সম্পন্ন করেন হলি মিশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং চেয়ারম্যান জনাব রিয়াজ মোর্শেদের বড় ভাই জনাব নিয়াজ মোরশেদ তিনি অত্যন্ত আশাবাদ ব্যক্ত করে বলেন যে অত্র প্রতিষ্ঠান সর্বোচ্চ সেবা প্রদানে কোন ধরনের কম্প্রোমাইজ করবেন না । সিভা প্রতিষ্ঠানের কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠান সফলতার জন্য, আমেরিকার নিউ ইয়র্কস্থ জ্যাকসান হাইটসের নিজ প্রতিষ্ঠানে সারারাত জেগে জনাব চেয়ারম্যান রিয়াজ মোরশেদ , এডভোকেট একরামুল হক রবি, অর্গানাইজার তৌহিদুর রহমান, সমন্বয়ক আসাদুজ্জামান, সমন্বয়ক মুজাহিদুল ইসলাম মাসুম, শোভাকাংখী ও বিশিষ্ট ব্যবসায়ী নূর-এ আলম তুষার সহ কমিউনিটির গণ্যমান্য অনেক সম্মানিত ব্যক্তি উপস্থিত ছিলেন ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com