1. : admin :
টেকনাফে মানব পাচারের  পাচাকারীদের ছুড়াঁ গুলিতে দুই জেলে গুলিবিদ্ধ  - দৈনিক আমার সময়

টেকনাফে মানব পাচারের  পাচাকারীদের ছুড়াঁ গুলিতে দুই জেলে গুলিবিদ্ধ 

আখতার হোসেন হিরু,টেকনাফ(কক্সবাজার)
    প্রকাশিত : মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩
কক্সবাজারের টেকনাফের সমুদ্রপথে মানব পাচার করার দৃশ্যটি দেখে ফেলায় পাচারকারীদের ছুঁড়া গুলিতে জেলে দু’সহোদর ভাই গুলিবিদ্ধ হয়েছেন বলে অভিযোগ উঠেছে।
গুলিবিদ্ধরা হলেন-টেকনাফ উপকূলের বাহারছড়া
ইউনিয়নের ৮নং ওয়ার্ডের কচ্ছপিয়া এলাকার ফরিদ আহমেদের ছেলে মো. হারুন অর রশীদ (২২) ও হুমায়ুন রশীদ (৩৫)।
সোমবার (৬ নভেম্বর ) রাত ১০ টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সংলগ্ন ৮ নং ওয়ার্ড কচ্ছপিয়া এলাকায় এ ঘটনা ঘটে। এ বিষয়টি নিশ্চিত করেন গুলিবিদ্ধ ভিকটিমদের পিতা  ফরিদ আহমেদ।
তিনি জানান,সোমবার রাতে আমার দুই ছেলে মো. হারুন অর রশীদ ও হুমায়ুন রশীদ দুইজন মেরিন ড্রাইভ সংলগ্ন কচ্ছপিয়া ঘাট এলাকায় সমুদ্রে মাছ ধরার জন্য যায়। মাছ ধরার এক পর্যায়ে ঘন্টা খানেক পর তারা দেখতে পায় একদল সঙ্ঘবদ্ধ মানব পাচারকারী মালয়েশিয়া পাচারের উদ্দেশ্যে লোকজন ট্রলারে তুলছেন। এ সময় ঘটনাটি তারা দেখতে পেলে পাচারকারীরা তাদের লক্ষ্য করে ৪-৫ রাউন্ড গুলি ছুঁড়েন।তাদের ছুঁড়া গুলিতে আমার দুই ছেলের পিঠে ও পায়ে গুলি লেগে আহত হয়ে ঘটনাস্থলে পড়ে থাকেন।পরে স্থানীয়রা খবর পেয়ে তাদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়।পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক তাদের কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেন।
ওই এলাকার স্থানীয় এক প্রত্যক্ষদর্শী নুরুল কবির জানান,বাহারছড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ড কচ্ছপিয়া এলাকার মো. কেফায়েত উল্লাহ ও মো. জুবায়ের এর নেতৃত্বে সোমবার রাতের আঁধারে টর্চ লাইট জ্বালিয়ে ট্রলারে লোকজন পাচার করছেন। তখন জেলে দুই সহোদর ভাই সমুদ্রে জাল পেলে মাছ ধরছেন।এ সময় মানব পাচারের দৃশ্যটি তারা দেখলে পাচারকারী চক্রটি তাদের ওপর গুলি ছুঁড়েন বলে তিনি জানায়।
এ ব্যাপারে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মোহাম্মদ জুবায়ের জানান,এবিষয়ে অভিযোগ পেলে তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে ওসি জানায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com