1. : admin :
কমলাপুর স্টেশনে রেলের টিকিট কালোবাজারী রোদে র‍্যাব-৩ এর অস্থায়ী কন্ট্রোল রুম স্থাপন - দৈনিক আমার সময়

কমলাপুর স্টেশনে রেলের টিকিট কালোবাজারী রোদে র‍্যাব-৩ এর অস্থায়ী কন্ট্রোল রুম স্থাপন

আমার সময় অনলাইন
    প্রকাশিত : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন র‍্যাব-৩ বিভিন্ন যোগাযোগ ব্যবস্থার মধ্যে রেলভ্রমন একটি নিরাপদ, সাশ্রয়ী ও পরিবেশবান্ধব হিসেবে সকলের নিকট সুপরিচিত। সাচ্ছন্দে যাতায়াতের জন্য ট্রেনের কোন বিকল্প নাই।রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলের জনসাধারণের বড় একটি অংশ নিরাপদ যাত্রার মাধ্যম হিসেবে ট্রেনে ভ্রমণ করে থাকে।

সাম্প্রতিক সময়ে বেশ কিছু দুষ্কৃতিকারী ও টিকেট কালোবাজারি চক্রের দৌরাত্মে স্বস্তিকর রেলভ্রমনের টিকেট প্রাপ্তি অনেক সাধারণ জনগণের জন্য জন্য অস্বস্তি, চিন্তা ও ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।

তারাই ধারাবাহিকতায় যাত্রীদের নিরাপত্তায় জনদূর্ভোগ ঠেকাতে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে কন্ট্রোল রুম চালু করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-৩।তাছাড়া থাকছে হটলাইন নম্বর। কন্টোল রুম থেকে যাত্রীরা যেকোনো আইনগত সহায়তার পাশাপাশি জাল টাকা সনাক্তকরণসহ বিভিন্ন সেবা নিতে পারবেন।

শুক্রবার আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রম শুরু করে র‍্যাব-৩।
একইদিন সন্ধ্যায় র‍্যাব-৩ অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ ঢাকাটাইমসকে এ তথ্য জানান।
র‍্যাব-৩ অধিনায়ক জানিয়েছে,কমলাপুর রেলস্টেশনে স্থাপিত কন্টোল রুম ২৪ ঘন্টা খোলা থাকবে।এখান থেকে সাধারণ যাত্রীরা সবধরণের সেবা নিতে পারবেন। বিশেষ করে যেকোনো আইনগত সহায়তা ছাড়াও জাল টাকা সনাক্তকরণ, সন্দেহ ভাজন ব্যাক্তিদের জাতীয় পরিচয়পত্র যাচাই করে আইনের আওতায় আনা হবে।

এছাড়া বয়োজ্যেষ্ঠ মানুষ, শারীরিক প্রতিবন্ধী, অসুস্থ ব্যাক্তি সহায়তা চাইলে সহায়তা করবে র্যাব সদস্যরা।তাছাড়া ঘরমুখো যাত্রীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত এবং যেকোনো বিশৃঙ্খল পরিস্থিতিতে দ্রুত যাত্রীদের সহায়তা করা হবে। যেকোনো প্রয়োজনে র্যাবের হটলাইন নম্বর দেওয়া হয়েছে।
যার নম্বর- ০১৭৭৭-৭১০৩৯৯।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com