1. : admin :
কক্সবাজার সদরে ২১৫ গৃহহীন পরিবার পাবে প্রধানমন্ত্রীর উপহারের নতুন ঘর - দৈনিক আমার সময়

কক্সবাজার সদরে ২১৫ গৃহহীন পরিবার পাবে প্রধানমন্ত্রীর উপহারের নতুন ঘর

Reporter Name
    প্রকাশিত : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
দিদারুল আলম সিকদার, কক্সবাজার জেলা প্রতিনিধি: 
কক্সবাজার সদর উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের নতুন ঘর দেয়ার কার্যক্রম অব্যাহত রয়েছে। প্রধানমন্ত্রীর নিদের্শনা অনুযায়ী সদরের সব ইউনিয়নেই ভূমিহীন ও গৃহহীনদের নতুন করে মাথা গোজার ঠাঁই করে দিচ্ছেন উপজেলা প্রশাসন। তারি অংশ হিসাবে ৩য় ও ৪র্থ ধাপের মুজিব বর্ষের ঘর প্রদান কার্যক্রমে এবার সদর উপজেলায় ২১৫ জন গৃহহীন পরিবার পাবে প্রধানমন্ত্রীর উপহার ঘর।
আগামী ২২ মার্চ আরও ২১৫ পরিবার পাবে নতুন ঘর। নতুন ঘরে উঠতে পারবে এমন খুশিতে উৎসবের আমেজ বিরাজ করছে ওইসব ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যদের মাঝে।
কক্সবাজার সদর উপজেলা প্রশাসন জানায়, ৩য় ও ৪র্থ দফায় উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নে মোট ২১৫টি পরিবারের মাঝে ঘরগুলো দেয়া হবে। আগামীকাল বুধবার (২২ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের ন্যায় কক্সবাজার সদর উপজেলার এই ঘরগুলোও হসন্তান্তর করবেন।
কক্সবাজার সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীল জানান, সারাদেশে ভূমিহীন ও গৃহহীন মানুষের আবাসন নিশ্চিতকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম উদ্ভাবন হচ্ছে আশ্রয়ণ প্রকল্প। বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এই বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে সারাদেশের ন্যায় কক্সবাজার সদর উপজেলায়ও ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য একক গৃহ নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে।
কক্সবাজার সদর উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ জাকারিয়া জানান, ইতিমধ্যে ২১৫ টি নতুন ঘর নির্মাণ ও ভূমি অফিসের দালিলিক কাজ সম্পন্ন করা হয়েছে। তিনি বলেন-একজন ভুমিহীন এবং গৃহহীন মানুষের কাছে একটি ঠিকানা এটা কত বড় বিষয় যাদের নাই তারা বুঝতে পারবে না। মাননীয় প্রধানমন্ত্রী যে উদ্দ্যোগ নিয়েছেন এর চেয়ে বড় মানবিক বিষয় আর হতে পারে না। এই কার্যক্রম আমি অংশিদার হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com