1. : admin :
অস্ত্রের মুখে অর্থ লুটের ঘটনায় আন্তঃজেলা ডাকাত চক্রের দলনেতা আবদুর রহমান লেদু ডাকাত গ্রেফতার - দৈনিক আমার সময়

অস্ত্রের মুখে অর্থ লুটের ঘটনায় আন্তঃজেলা ডাকাত চক্রের দলনেতা আবদুর রহমান লেদু ডাকাত গ্রেফতার

আমার সময় অনলাইন
    প্রকাশিত : রবিবার, ১৭ মার্চ, ২০২৪

দিনাজপুরের বাসিন্দা মোঃ আব্দুর রাজ্জাক (৩৬) গত ৪ সেপ্টেম্বর ২০২৩ ইং আনুমানিক সকাল ৯ দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানার ওসমানপুর বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠানে যায়। ঘোড়াঘাট থানাধীন ঘোড়াঘাট পৌরসভার অন্তর্গত শ্যামপুর মৌজাস্থ শ্যামপুর গ্রামে রাজ্জাকের বাড়িতে একই তারিখ রাত আনুমানিক রাত আটটার সময় অজ্ঞাতনামা দুইজন ব্যক্তি তার শয়ন ঘরে চুরি করার উদ্দেশ্যে সঙ্গোপনে প্রবেশ করে।

সেই মূহুর্তে তার বাড়িতে কোন লোক না থাকায় তারা রাজ্জাকের স্ত্রী দোলেনা বেগমকে একাকী পেয়ে তাকে মুখ চেপে ধরার চেষ্টা করলে দোলেনা বেগম বাধা প্রদান করেন। ঘটনার আকস্মিকতায় হতভম্ব হয়ে পরে চিৎকার করার চেষ্টা করলে বাইরে অবস্থানরত আরও দুইজন ব্যক্তি ঘরে প্রবেশ করে এবং জোর পূর্বক দোলেনার পরনের ওড়না দিয়ে মুখ, ঘরের মধ্যে থাকা অপর একটি ওড়না দিয়ে হাত, তার মেয়ের পায়জামা দিয়ে পা, বেঁধে ফেলে ও ধারালো অস্ত্র গলায় ঠেকিয়ে হত্যার ভয়ভীতি প্রদর্শন করে।

অজ্ঞাতনামা ব্যক্তিরা প্রত্যেকে কালো মুখোশ পরিহিত ছিল এবং তারা নিজেদের মধ্যে ইশারায় একে অপরের সাথে কথা বলছিল। দোলেনা বেগমের কাছ থেকে অস্ত্রের মুখে দুর্বৃত্তরা শোকেসের ড্রয়ারের চাবি ছিনিয়ে নেয়। শোকেসের নিচের ড্রয়ার খুলে জমি ক্রয়ের জন্য জমাকৃত ও দোকানের ক্যাশ আনুমানিক-১৫,০০০০০/- (পনেরো লক্ষ) টাকা লুট করে। দোলেনার স্বামী রাজ্জাক একই দিন রাত আনুমানিক আটটা চল্লিশ মিনিটে তার স্ত্রীকে মোবাইলে কল করেন।

দোলেনা কল রিসিভ না করায় রাজ্জাক দুশ্চিন্তায় পড়ে যান এবং তার বড় ভাইয়ের স্ত্রী মোছাঃ সেতারা বেগম এর মোবাইলে কল দিয়ে তাদের বাড়ীতে দোলেনার কোনো অসুবিধা হল কি না দেখতে যেতে বলেন। তার ভাবী বাড়ীতে গিয়ে রাজ্জাকের স্ত্রীকে হাত, পা ও মুখ বাঁধা অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখতে পায়। পরে সেতারা ভয় পেয়ে চিৎকার চেঁচামেচি শুরু করেন এবং লোকজন জড়ো করেন। প্রতিবেশিরা রাজ্জাকের স্ত্রী দোলেনার হাত, পা ও মুখের বাঁধন খুলে দেয়।

বর্ণিত ঘটনার বিষয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানার মামলা দায়ের করা হয়। তদন্তকারী কর্মকর্তার অধিযাচনপত্র প্রাপ্তি সাপেক্ষে জানা যায় যে, উক্ত আসামি র‍্যাব-১ ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় অবস্থান করছে। পরবর্তীতে র‌্যাব-১ উক্ত ঘটনার আসামীকে আইনের আওতায় আনার জন্য ছায়া তদন্ত শুরু করে এবং আসামীকে গ্রেফতারের জন্য গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গত ১৬ মার্চ ২০২৪ তারিখ আনুমানিক রাত ৯ ঘটিকায় র‌্যাব-১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ডিএমপি ঢাকা উত্তরা ৪নং সেক্টর এলাকায় তার অবস্থান সনাক্ত করে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে ডাকাত দলের নেতা আসামী মোঃ আব্দুর রহমান (২৫) ওরফে লেদু ডাকাতকে গ্রেফতার করতে সক্ষম হয়। এসময় আসামীর নিকট হতে ১টি মোবাইল ফোন এবং ১টি সীম কার্ড’সহ উদ্ধার করা হয়।

বিভিন্ন থানায় একাধিক চুরি, ডাকাতি, দস্যুতা ও মাদক মামলার আসামী এ লেদু ডাকাত। বসতবাড়ি এবং রাস্তাঘাটে তার নেতৃত্বে একটি দল নিয়মিত ডাকাতির ঘটনা ঘটিয়ে আসছে। ডাকাতির মামলায় ইতিপূর্বে গ্রেফতারও হয়েছে লেদু।গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com