1. : admin :
অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ - দৈনিক আমার সময়

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
    প্রকাশিত : শনিবার, ১১ নভেম্বর, ২০২৩

ওয়ানডে বিশ্বকাপে লিগ পর্বে নিজেদের নবম ও শেষ ম্যাচে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আজ অস্ট্রেলিয়া টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রন জানিয়েছে।
শ্রীলংকার বিপক্ষে আগের ম্যাচে বাঁ-হাতের আঙুলের তর্জনীতে চিড় ধরায় অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলছেন না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত।
আগের ম্যাচ থেকে তিনটি পরিবর্তন হয়েছে বাংলাদেশ একাদশে। সাকিব, শরিফুল ইসলাম ও তানজিম হাসানের জায়গায় একাদশে সুযোগ হয়েছে নাসুম আহমেদ, মাহেদি হাসান ও মুস্তাফিজুর রহমানের।
আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা করেছিলো বাংলাদেশ। এরপর টানা ছয় ম্যাচ হেরে সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে পড়ে টাইগাররা। অষ্টম ম্যাচে এসে শ্রীলংকাকে ৩ উইকেটে হারিয়ে ২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার আশা জিইয়ে রাখে তারা। ৮ খেলায় ২ জয় ও ৬ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টমস্থানে আছে বাংলাদেশ। চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে হলে বিশ্বকাপের পয়েন্ট টেবিলে শীর্ষ আটের মধ্যে থাকতে হবে দলগুলোকে।
অস্ট্রেলিয়ার একাদশে দু’টি পরিবর্তন হয়েছে। আগের ম্যাচে অসাধারন ইনিংস খেলা গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল স্টার্কের জায়গায় একাদশে সুযোগ হয়েছে স্টিভ স্মিথ ও সিন অ্যাবটের। ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে থেকে আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।
এখন পর্যন্ত ওয়ানডেতে ২১বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। অসিদের বিপক্ষে মাত্র ১টি ম্যাচ জিতেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার জয় আছে ১৯টিতে। ১টি ম্যাচ পরিত্যক্ত হয়।
বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, তাওহিদ হৃদয়, মাহেদি হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।
অস্ট্রেলিয়া একাদশ : প্যাট কামিন্স (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশেন, জশ ইংলিশ, মার্কাস স্টয়নিস, সিন অ্যাবট, এডাম জাম্পা ও জশ হ্যাজেলউড।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com