1. : admin :
সাদুল্লাপুরে মানবিক সহায়তার ভিজিএফের চাউল বিতরণ - দৈনিক আমার সময়

সাদুল্লাপুরে মানবিক সহায়তার ভিজিএফের চাউল বিতরণ

শহিদুল ইসলাম শাহিন সাদুল্লাপুর (গাইবান্ধা) প্রতিনিধি
    প্রকাশিত : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
সারাদেশের ন্যায় গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে  দুঃস্থ ও অতিদরিদ্র পরিবারের জন্য মানবিক সহায়তা কর্মসুচীর আওতায় অসহায় দরিদ্র পরিবারের মাঝে ভিজিএফের চাউল সুষ্টু ভাবে চাউল বিতরন করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ স্ব- স্ব ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এবিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন।
সংশ্লিষ্ট সুত্র জানায়, উপজেলার ১১ ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার খাদ্য সহায়তার নিমিত্তে ৪১  হাজার ১ শত ১৬ জন উপকারভোগি পরিবারের মাঝে ১০ কেজি করে চাউল দেয়া হয়।এসময় প্রতি ইউনিয়নের দায়িত্বরত ট্যাগ অফিসার সহ চেয়ারম্যান মেম্বরগণ উপস্থিত ছিলেন।
সাদুল্লাপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম সার্বক্ষনিক বিতরণ কার্যক্রমের তদারকি করেন। তবে এসংক্রান্ত তথ্যের জন্য প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কে  একাধিকবার ফোন দেয়া হলে তিনি ফোন ধরেননি।
সংশ্লিষ্টরা বলেন, এ উপজেলায় তালিকাভূক্ত সকল সুবিধাভোগিদের মাঝে দিনব্যাপি চেয়ারম্যান, মেম্বর,সচিবসহ গ্রাম পুলিশের সার্বিক সহযোগিতায় সুশৃঙ্খংল ভাবে এ চাউল বিতরন করা হয়েছে। এই চাউল পেয়ে সুবিধাভোগি মানুষজন অত্যন্ত উচ্ছ্বাসিত।।
তবে সংশ্লিষ্টরা সুষ্ঠুভাবে চাউল বিতরনের কথা বললেও কিছুটা অনিয়ম ও অব্যবস্থাপনা পরিলক্ষিত হয়েছে। অনেক সুবিধাভোগি চাউল না তুলে স্থানীয় ব্যবসায়ীদের কাছে গোপনে স্লিপ বিক্রি করছেন। আবার কেউ কেউ চাউল তুলে তা বিক্রয় করছেন।এছাড়া স্থানীয় একটি প্রতারক চক্র জাল স্লিপ দিয়ে চাউল তোলার চেষ্টা চালান বলে জানা গেছে।
নলডাঙ্গা পরিষদ চেয়ারম্যান আব্দুল গফুর বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শোখ হাসিনা খাদ্য সহায়তা হিসেবে প্রতিবছর ঈদ উপলক্ষে গরীব দুঃখী পরিবারের মধ্যে ভিজিএফের চাউল দিয়ে থাকেন। এজন্য আমি প্রধানমন্ত্রীকে আন্তরিক ভাবে মোবারকবাদ জানাচ্ছি। এই চাউল পেয়ে সুবিধাভোগি মানুষজন অত্যন্ত আনন্দদিত।
নলডাঙ্গা ইউনিয়নের দায়িত্বরত ট্যাগ অফিসার একেএম সাজ্জাদুর রহমান বলেন, এ ইউনিয়নে ৩ হাজার ৮ শত ৪০ জন সুবিধাভোগিদের মাঝে  চেয়ারম্যান, মেম্বর,সচিবসহ গ্রাম পুলিশের সার্বিক সহযোগিতায় সুষ্ঠুভাবে ভাবে এ চাউল বিতরন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com