1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
নরসিংদীতে নতুন জেলা প্রশাসক হিসেবে যোগদান করেছেন কক্সবাজারের কৃতি সন্তান ড. বদিউল আলম - দৈনিক আমার সময়

নরসিংদীতে নতুন জেলা প্রশাসক হিসেবে যোগদান করেছেন কক্সবাজারের কৃতি সন্তান ড. বদিউল আলম

মো: মনসুর আলী শিকদার
    প্রকাশিত : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩

নরসিংদীর সাবেক জেলা প্রশাসক আবু নঈম মোহাম্মদ মারুফ খান বন ও পরিবেশ জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপ সচিব হিসেবে বদলী হওয়ার পর আজ ১০ সেপ্টেম্বর ২০২৩ ইং তারিখে নরসিংদীতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেছেন কক্সবাজারের কৃতি সন্তান ড. বদিউল আলম পাভেল। রোববার ১০ সেপ্টেম্বর বিদায়ী জেলা প্রশাসকের নিকট থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। এসময় নরসিংদী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ কালেক্টরী ভবনের সকল শ্রেণীর কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
কক্সবাজার জেলার রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের মৃত শফিউল আলম ও নুরনাহার বেগমের সন্তান বদিউল আলম পাভেল। ১৯৯৫ সালে রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে কুমিল্লা বোর্ডে মেধা তালিকায় ২০ তম স্থান অর্জন করেন তিনি। এরপর ১৯৯৭ সালে চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি অনার্স সহ এমএলএম সম্পন্ন করেন। অস্ট্রেলিয়ার সিডনির Macquarie University এর ‘ল’ ফ্যাকাল্টি থেকে ‘জলবায়ু অর্থায়ন’ বিষয়ে পিএইচডি ডিগ্রি লাভ করেন। এছাড়া জাপানের European Union Institute থেকে পোস্ট গ্রাজুয়েশন ডিপ্লোমা এবং Kyushu University থেকে মাস্টার্স করেছেন তিনি।
চাকুরী জীবনের শুরুতে চট্টগ্রামের প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগে অধ্যাপনাসহ চট্টগ্রাম বারে আইনজীবী হিসেবেও কাজ করেন। এরপর ২০০৮ সালে বিচার বিভাগে সহকারী জজ হিসেবে ঢাকা জজশিপে যোগ দেন। পরবর্তীতে ২৭ তম বিসিএস-এর প্রশাসন ক্যাডারে নিয়োগের মধ্য দিয়ে কর্মজীবন শুরু হয়। এরপর শিল্প মন্ত্রণালয়ের উপসচিব, চট্টগ্রাম জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন বদিউল আলম পাভেল।
মেধাবী এই কর্মকর্তা রামু এলাকার আলোকিত সংগঠন প্রজন্ম’৯৫ এর সভাপতি হিসেবে দায়িত্ব পালনসহ দীর্ঘ দুই যুগেরও বেশি সময় ধরে এলাকার শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতিসহ সমাজের উন্নয়নে কাজ করে আসছেন। বর্তমানে প্রজন্ম’ ৯৫ পরিচালিত ‘প্রজন্ম ৯৫ বৃত্তি’ রামুর শিক্ষাঙ্গনের অনন্য একটি দৃষ্টান্ত।
এর আগে গত সোমবার (২৮ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপ-সচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নরসিংদীর জেলা প্রশাসক (ডিসি) হিসেবে তাকে নিয়োগ দেয়া হয়। বর্তমানে তিনি মন্ত্রী পরিষদ বিভাগে উপ-সচিব হিসেবে কর্মরত আছেন।
অন্যদিকে নরসিংদীর জেলা প্রশাসক আবু নাঈম মোহাম্মদ মারুফ খানকে বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপ-সচিব হিসেবে বদলি করা হয়েছে। নরসিংদীর বর্তমান ডিসি আবু নইম মোহাম্মদ মারুফ খান ২০২১ সালের ২২ জুন জেলাটিতে নিয়োগ পেয়েছিলেন। তিনি প্রশাসনের ২৪তম ব্যাচের কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com