1. : admin :
তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশায় একাধিক প্রার্থী - দৈনিক আমার সময়

তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশায় একাধিক প্রার্থী

মোঃ জাকির হোসেন, ময়মনসিংহ জেলা প্রতিনিধি
    প্রকাশিত : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
আসন্ন ময়মনসিংহ তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশায় রয়েছেন একাধিক প্রার্থী। তফসিল অনুযায়ী আগামী ১২ জুন অনুষ্ঠিত হবে তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচন। তফসিল ঘোষণার পর থেকেই দলীয় মনোনয়ন পেতে সবর হয়ে উঠেছে প্রার্থীরা। শুরু হয়েছে নিজেদের অবস্থান থেকে প্রচার প্রচারণা। নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে প্রার্থীতা ঘোষণার পাশাপাশি ভোটারদের সাথে চলছে শুভেচ্ছা ও কুশল বিনিময়।
তবে শেষপর্যন্ত দলীয় টিকেট কার হাতে এসে পড়ছে তাই নিয়ে চলছে পাড়া-মহল্লা, হাট বাজার, চা স্টলে জল্পনা কল্পনা।

এ পর্যন্ত আসন্ন তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে যারা চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন দৌড়ে অংশ নিবেন বলে আলোচনা হচ্ছে, তারা হলেন,বর্তমান তারাকান্দা উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফজলুল হক,উপজেলা আ’লীগের সভাপতি বাবু প্রদীপ কুমার চক্রবর্তী রনু ঠাকুর,উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব বাবুল মিয়া সরকার,যুগ্ম-সাধারণ সম্পাদক শামসুল ইসলাম রাজু,সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক জিয়া,বর্তমান উপজেলা ভাইস-চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন ,তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃহাবিবুর রহমান হাবিব, উপজেলা আ’লীগের শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক এবং তারাকান্দা বাজার বণিক সমবায় সমিতির সভাপতি নূরুজ্জামান সরকার বকুল মাস্টারসহ সায়ের আলমগীর সরকার টুটুল মাস্টার প্রমুখ।জাতীয় পার্টির একমাত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করার কথা জানিয়েছেন উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোঃ মাসুদ তালুকদার।

এদিকে,ভাইস-চেয়ারম্যান পদে শামীম চৌধুরীর কথা বলছেন ভোটাররা।মহিলা ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান ভাইস-চেয়ারম্যান সালমা আক্তার কাকন ও হাসনা বেগম বেবী গনসংযোগ করছেন বলে জানা গেছে। তারা দুজনই আ’লীগের পরস্পর প্রতিদ্বন্ধি প্রার্থী।

নির্বাচনে আ’লীগের মনোয়ন পাওয়ার বিষয়ে জানতে চাইলে এডভোকেট ফজলুল হক বলেন,আমি ছাত্রজীবন থেকে আ’লীগের রাজনীতিতে নিজেকে যুক্ত রেখেছি।বর্তমানে উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছি।দায়িত্ব পালনকালে সকলের পাশে থাকার চেষ্ঠা করেছি।আশা করছি মাননীয় প্রধানমন্ত্রী ও দলীয় নীতিনির্ধারকগণসহ অত্র জনপদের আশা-ভরসার প্রতীক বাংলাদেশ সরকারের গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আমার উপড় আস্থা রাখবেন।

এ বিষয়ে উপজেলা আ’লীগের সভাপতি প্রদীপ কুমার চক্রবর্তী রনু ঠাকুর বলেন,আমি প্রবীণ এই রাজনৈতিক দলটির রাজনীতিতে ছিলাম ভাষাসৈনিক একুশে পদকপ্রাপ্ত ফুলপুর-তারাকান্দার অবিসংবাদিত নেতা মরহুম এম শামসুল হকের সহচর ।উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দল আমার উপড় আস্থা রাখলে আমি দলকে আস্থার মর্যাদা দানে সচেষ্ঠ থাকব।

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব বাবুল মিয়া সরকার বলেন,আগামী উপজেলা নির্বাচনে আমাকে মনোনয়ন দিলে আমি দলকে বিজয়ী করতে পারবো ইনশাল্লাহ।এই ব্যাপারে আমি মাননীয় প্রধানমন্ত্রী ও অত্র জনপদের মা-মাটি ও মানুষের প্রিয়মুখ জননেতা জনাব শরীফ আহমেদের রাজনৈতিক দূরদৃষ্টি সম্পন্ন হস্তক্ষেপ আশা করি।আমি তারাকান্দায় উনাদের আদর্শে পথ চলছি।আমাকে মনোনয়ন প্রদান করলে আমি তারাকান্দাবাসির সেবায় নিজেকে বিলিয়ে দেব।

উপজেলা আ’লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব বলেন,২৫ বছর যাবৎ আমি আ’লীগের রাজনীতিতে যুক্ত রয়েছি।ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগ এবং বর্তমান আ’লীগের কমিটিসহ অন্যান্য দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে চলেছি।দলের মনোনয়ন নিয়ে নির্বাচিত হয়ে আমি উপজেলাবাসীর সেবা করতে চাই।

এ বিষয়ে তারাকান্দা উপজেলা শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক নূরুজ্জামান সরকার বকুল মাস্টার বলেন,আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেব।ছাত্র রাজনীতির মাধ্যমে ফুলপুর-তারাকান্দার অবিসংবাদিত নেতা মরহুম শামসুল হকের হাত ধরে রাজনীতিতে হাতেখড়ি। এখনও দলটির জন্য কাজ করে চলেছি।বিগত তিনটি নির্বাচনেই আমি দলীয় মনোনয়ন চেয়েছি।একবার নির্বাচনেও অংশ নিয়েছি। আশা করছি দল আমার উপর আস্থা রাখবে।নির্বাচিত হয়ে জনগনের সেবা করার সুযোগ পাবো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com