1. : admin :
টেকনাফে বিজিবি'র অভিযানে ১ আইস ও ইয়াবাসহ কাঠের নৌকা জব্দ - দৈনিক আমার সময়

টেকনাফে বিজিবি’র অভিযানে ১ আইস ও ইয়াবাসহ কাঠের নৌকা জব্দ

আখতার হোসেন হিরু টেকনাফ (কক্সবাজার)
    প্রকাশিত : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩

কক্সবাজারের টেকনাফের দমদমিয়া সংলগ্ন নাফনদ এলাকায় অভিযান চালিয়ে ১ কেজি ৬৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ২০ কেজি কারেন্ট জালসহ ১টি কাঠের নৌকা জব্দ করা হয়েছে।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,গোপন তথ্যের ভিত্তিতে জানা যায় যে,সোমবার (১০ এপ্রিল) রাতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৯ হতে আনুমানিক ১কিলোমিটার উত্তর-পূর্ব দিকে ন্যাচারী পার্ক (ডবল জোড়া) নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে। এমন তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং দমদমিয়া বিওপি’র দুইটি বিশেষ টহলদল বর্ণিত স্থানে গমন করে কৌশলগত অবস্থান গ্রহণ করে। টহলদল কিছুক্ষণ পর দুইজন ব্যক্তিকে একটি কাঠের নৌকা যোগে সীমান্তের শূণ্য লাইন অতিক্রম করে ৮০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে।
এ সময় টহলদল নৌকাটিকে দেখা মাত্রই চ্যালেঞ্জ করলে নৌকায় আরোহিত ব্যক্তিগণ নৌকা হতে নাফ নদীতে লাফিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল ঘটনাস্থলে পৌঁছে নৌকাটি তল্লাশী করে নৌকার পাটাতনের নীচে জালের ভিতরে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ১ কেজি ৬৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ২০কেজি কারেন্ট জাল (মালিকবিহীন অবস্থায়) জব্দ করা হয় এবং চোরাচালানী মালামাল বহনের দায়ে নৌকাটিও আটক করা হয়। পরবর্তীতে টহলদল কর্তৃক উক্ত এলাকায় ভোররাত পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। চোরাকারবারীদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

তিনি আরো জানান, জব্দকৃত মালিকবিহীন কারেন্ট জাল এবং কাঠের নৌকা টেকনাফ শুল্ক গুদামে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন। এছাড়াও ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা ট্যাবলেট বর্তমানে ব্যাটালিয়ন সদরের ষ্টোরে জমা রাখা হয়েছে এবং প্রয়োজনীয় আইনী কার্যক্রম গ্রহণ পরবর্তীতে তা উর্দ্ধতন কর্মকর্তা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com