1. : admin :
ঝড়ে সর্বস্বান্ত বিধবাদের খোঁজ রাখেনি কেউ - দৈনিক আমার সময়

ঝড়ে সর্বস্বান্ত বিধবাদের খোঁজ রাখেনি কেউ

আব্দুল্লাহ আল লোমান, জামালপুর জেলা প্রতিনিধি
    প্রকাশিত : রবিবার, ২১ মে, ২০২৩
 জামালপুরের ইসলামপুরে ঝড়ে ঘরবাড়ি লন্ড ভন্ড হয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছেন সর্বস্বান্ত বিধবা ছাহারা বেওয়া ও রাবেয়া বেওয়া। তাদের খোঁজ রাখেনি কেউ, এমনটাই অভিযোগ তাদের।
ঝড়ে ক্ষতিগ্রস্থ বিধবা সাহারা বেওয়া চিনাডুলী ইউনিয়নের পূর্ব চিনাডুলী এলাকার কাশেম মিয়া স্ত্রী  ও রাবেয়া বেওয়া পাথর্শী ইউনিয়নের বড় দেলীপাড় এলাকার টুনু মন্ডলের স্ত্রী।
জানা গেছে, গত মঙ্গলবার( ১৬ মে)  দিবাগত রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ প্রবল ঝড় শুরু হয়। বয়ে যাওয়া আধা ঘণ্টা ব্যাপী এই ঝড়ের তাণ্ডবে এদের একমাত্র থাকার ঘর উড়িয়ে নিয়ে যায়।
গতকাল রবিবার দুপুরে  বিধ্বস্ত এলাকায় সরেজমিনে গেলে ঝরের বিভৎস বর্ণনা দিয়ে বিধবা রাবেয়া বলেন, এমন তুফেন আমার জীবনে কখনও দেহি নাই ! আমি  এই জমি টুকু পাট্টা (লিজ) নিয়ে বাড়ি করছি। তুফেনে (ঝড়ে) আমার ঘরটাই উড়েয়ে নিয়ে গেছে।থালি (থাল) বাসুনও নিয়ে গেছে।হুনতাছি (শুনতাছি) সরকার এডে ওডে দিতাছে,আমাগো কিছু দেওয়া দূরের কথা, কেউ দেখবেরও আইলো না।
বিধবা সাহারা বলেন,ঘরবাড়ি তুফেনে ভাঙে ফেলাইছে। ঘর তুলা আমার পক্ষে সম্ভব না।কয়দিন ধইরে খুব কষ্টে আছি।এ পর্যন্ত কেউ আমাগো কোন খোঁজ খবর নেয়নি,বাইচে আছি না মইরে গেছি।
এছাড়াও একই এলাকার মকসেদ আলী, সামসুল হক,সাজু সেক, ফকির আলী সহ একাধিক ক্ষতিগ্রস্থ লোকজন জানায়,ঝড়ে আমগো ঘরবাড়ি উড়েয়ে নিয়ে গেছে। আমরা খুবই কষ্টে আছি। সরকারিভাবে আমাগো যদি সহযোগিতা না করে তবে আমরা ঘরবাড়ি আর তুলতে পারবোনা।
উপজেলা কৃষকলীগের সহ সভাপতি বদিউজ্জামান মন্টু প্রশাসনিক ভাবে সহযোগিতা চেয়ে বলেন, দেলীপাড়ের লোকজনের অনেক ক্ষতি হয়েছে।তার মধ্যে বিধবারাসহ এই লোকগুলোর ঘরবাড়ি মেরামত করার তেমন কোন স্বক্ষমতা নেই। এদের অবস্থা খুবই নাজেহাল।
উপজেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা মেহেদী হাসান টিটু বলেন,ইতিমধ্যে-ই আমরা ১ হাজার ২৫০ জন ক্ষতিগ্রস্থের নামের তালিকা করেছি। তাদের বিষয়ে আমরা খোঁজ খবর নিয়ে ব্যাবস্থা নিবো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহা তানভীর হাসান রুমান বলেন,স্ব-স্ব ইউনিয়নের চেয়ারম্যানদের  তালিকার মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com