1. : admin :
এলজিইডির ড্রাইভার হত্যা মামলার যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামি আটক - দৈনিক আমার সময়

এলজিইডির ড্রাইভার হত্যা মামলার যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত আসামি আটক

শাহীনুর ইসলাম ধ্রুব নয়ন
    প্রকাশিত : শনিবার, ৬ মে, ২০২৩
এলজিইডির ড্রাইভার হত্যা মামলায় যাবজ্জীবন কারাদন্ড সাজাপ্রাপ্ত মূল আসামি “টিপু”কে দীর্ঘ ১৪ বছর পর রাজধানীর মোহাম্মদপুর হতে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-২।
র‍্যাবের পক্ষ থেকে জানা যায়, বিগত ২০০৩ সালের ২০ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুর থানাধীন লালমাটিয়া এলাকার ইঞ্জিনিয়ার কলোনীর একটি ভবনের সামনে ফুটপাতের উপর পূর্ব শত্রুতা ও এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জনসমক্ষে এলোপাতাড়ি গুলি করে এলজিইডির মাস্টার রোলে নিযুক্ত ড্রাইভার মোঃ মিজানুর রহমান ওরফে রিপন (১৯)’কে হত্যা করে। নিহত রিপনের বড় বোন মোছাঃ হিরণ বেগম এ হত্যাকান্ডের ঘটনায় বাদী হয়ে গ্রেফতরকৃত আসামী সহ আরো ০২ জনকে অভিযুক্ত করে মোহাম্মদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। যাহার মামলা নং-৭৩/২০০৩, তারিখ-২১/০৪/২০০৩, ধারা-৩০২/৩৪ পেনাল কোড ১৮৬০। মামলার তদন্তকারী অফিসার মামলাটি তদন্ত শেষে অভিযুক্তদের বিরুদ্ধে ঘটনার সত্যতা পাওয়ায় বিজ্ঞ আদালতে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। বিজ্ঞ আদালত উক্ত মামলাটির দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে অভিযুক্তদের বিরুদ্ধে পর্যাপ্ত সাক্ষ্য প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদন্ড সাজা প্রদান করে গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন। এ হত্যা মামলাটি থানায় রুজু হওয়ার পর থেকে গ্রেফতারকৃত আসামীসহ অপরাপর আসামীরা আইন-শৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে গ্রেফতার এড়ানোর জন্য বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে বিভিন্ন এলাকা সহ রাজধানীর মোহাম্মদপুর এলাকায় আত্মগোপন করে বলে জানা যায়। উক্ত তথ্যের ভিত্তিতে যাবজ্জীবন কারাদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোঃ মোমিনুল ইসলাম ওরফে টিপু’কে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-২ এর একটি অভিযানিক দল প্রয়োজনীয় কার্যক্রম অব্যাহত রাখে।
গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি চৌকস আভিযানিক দল গত ০৫ মে ২০২৩ ইং তারিখ ১৮৫০ ঘটিকায় রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত হত্যাকান্ডের যাবজ্জীবন কারাদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোঃ মোমিনুল ইসলাম ওরফে টিপু (৪৩) কে আটক করে। জানা যায়, ঢাকা জেলার কেরানীগঞ্জের মৃত এম এ খালেক মাষ্টারের ছেলে মোঃ মোমিনুল ইসলাম টিপু।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী মোঃ মোমিনুল ইসলাম টিপু জানায় যে, উক্ত ঘটনার পর থেকে গ্রেফতার এড়ানোর জন্য প্রথমে কিছুদিন ঢাকার বাহিরে এরপর দীর্ঘ সময় ধরে তাবলীগের চিল্লায় গিয়ে থাকে অবশেষে সে রাজধানীর মোহাম্মদপুরে আত্মগোপনে ছিল। গ্রেফতারকৃত যাবজ্জীবন কারাদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি উক্ত চাঞ্চল্যকর হত্যাকান্ডের সাথে তার সংশ্লিষ্টতার বিষয়টি স্বীকার করে। এছাড়াও গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এই ধরনের অপরাধে জড়িত দীর্ঘদিনের পলাতক দন্ডপ্রাপ্ত অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য অভিযান অব্যাহত রাখবে।
গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com