1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
এমপি বদির বদৌলতে পাবনার রজব আলীর ভাগ‍্য বদল - দৈনিক আমার সময়

এমপি বদির বদৌলতে পাবনার রজব আলীর ভাগ‍্য বদল

দিদারুল আলম সিকদার ,কক্সবাজার জেলা প্রতিনিধি :
    প্রকাশিত : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
রজব আলীর জন্মগতভাবে দুই পা নেই, তবুও স্বপ্ন তার আকাশ ছোঁয়া। ছোটবেলা থেকেই অসাধারণ গান করেন কিন্তু বাবা মার দরিদ্র পরিবারে অভাবেব নিষ্ঠুর বাস্তবতায় শিল্পী হয়ে উঠাও হয়নি তার ভাগ‍্যে।তবুও সে স্বপ্ন দেখে একদিন সমাজে অন‍্য দশ জনের মতো স্বচ্ছল হবে।
মাধ‍্যমিক বিদ‍্যালয়ের গন্ডি পেরিয়ে কলেজে যাওয়া হয়নি তার।অসুস্থ বুড়ো মা বাবার অনুরোধে জীবনের প্রয়োজনে ২৪ বছর বয়সে একদিন বিয়ের পিড়িতেও বসে সংসারী হয় রজব আলী,এক বছর পেরোতেই ফুটফুটে ছেলে সন্তান পৃথিবীতে আসে। রজব আলী ও স্ত্রী
আরেফা খাুতুন আদর করে নাম রাখেন আব্দুর রহমান।
অভাব অনটন আর নিজের পায়ে ভর দিয়ে উপার্জন করতে না পারার কষ্ট আর অভিমানে ধুকে ধুকে নিভে যাচ্ছিলো তার জীবন প্রদীপ।
জীবনের দিশা খোঁজে না পেয়ে নিজের বন্ধুর অনুরোধে একটি ইউটিউব চ‍্যানেলে প্রকাশ করেন পঙ্গু রজব আলীর একটি ভিডিও গান।কাকতালীয়ভাবে সে গান
গরীবের বন্ধূ উখিয়া টেকনাফ এর সাবেক এমপি আলহাজ্ব আব্দুর রহমান বদির নজর লাগে। তার মানবিক সহযোগিতায় বদলে যায় পাবনা জেলার পঙ্গু রজব আলীর জীবন।
রজব আলী পাবনা জেলার ফরিদপুর উপজেলা বিরিকালিয়ানী ইউনিয়নের মন্টু খন্দকার ও মা জোসনা খাতুনের ছেলে।বর্তমানে স্ত্রী আরেফা খাতুনের সংসারে ৯ মাস বয়সি ছেলে সন্তানের জনক।এমপি আলহাজ্ব আব্দুর রহমান বদিকে সন্মান দিয়ে ছেলের নাম রাখেন আব্দুর রহমান।
রজব আলী জানান, আমার এলাকার প্রত‍্যেক মেম্বার চেয়ারম্যান ও এমপির কাছে গিয়ে সহযোগিতা চেয়েছি কিন্তু কেউ আমার পাশে দাঁড়াইনি তাই আনেকদিন হতাশায় ছিলাম।একদিন বন্ধুর অনুরোধে আমার জীবনের দুঃখ নিয়ে লিখা গান ভিডিও করে চ‍্যানেলে প্রচার করি।সে গান এমপি বদি সাহেব দেখেন,ওখান থেকে আমার নাম্বার সংগ্রহ করে আমাকে ফোন দিয়ে ডেকে একটি হুইল চেয়ার কিনে দিতে চাইলেন তখন আমি বললাম স‍্যার যদি পারেন আমাকে একটা অটো ভ‍্যান গাড়ি কিনে দেন।ওনি খুশি হয়ে আমাকে ভ‍্যান গাড়ি কিনে দিলেন।আমার পা না থাকলেও এখন আমি এটা চালিয়ে সুন্দরভাবে সংসার চালাতে পারছি।
তিনি বলেন,যেখানে আমার এলাকার কোন বিত্তবান বা নেতা আমার সাথে এক মিনিট কথা বলেনি,সেখানে টেকনাফের এমপি আব্দুর রহমান বদি সাহেব আমাকে স্নেহ করেছেন তাই আল্লাহর রহমতে আমার ভাগ‍্য পরিবর্তন হয়েছে।এমপি সাহেব এখনও মাঝে মাঝে আমাকে ফোন দেন,আমার পরিবার,মা বাবা সকলের খোঁজ খবর রাখেন।গত কয়েকদিন আগেও তিনি আমার নাম্বারে টাকা পাঠিয়েছেন।
তিনি আরও বলেন,দোয়া জিনিসটা বলতে হয়না মন থেকে আপনা আপনি চলে আসে।আমি পাঁচ ওয়াক্ত নামাজে বদি সাহেবের জন‍্য এবং ওনার পরিবারের জন‍্য আল্লাহর দরবারে দোয়া করি।আমি যতদিন বেচে থাকব ওনার জন‍্য দোয়া করব আল্লাহ্ যেন ওনাকে সহি সালামত রাখেন।
রজব আলীর বিষয়ে জানতে চাইলে আলহাজ্ব আব্দুর রহমান বদি বলেন,গত
ফেব্রুয়ারি মাসের শেষের দিকে একটি ইউটিউব চ‍্যানেলে তার গানের ভিডিওটা দেখে আমার খুবই মায়া হয়।দুই পা নেই তবুও এত সুন্দর করে গান গাইলো।তাকে আমি কিছুই করিনি এবং আমার কিছু করার সাধ‍্যও নেই সবকিছু শর্বশক্তিমান আল্লাহর ইচ্ছা।রজব আলী স্বচ্ছলতার সাথে তার সংসার চালাচ্ছে এটাই আমার সুখ এটাই আমার পরম পাওয়া।কারণ রাজনীতি করি গণমানুষের সেবা করার জন‍্য।
তিনি আরও বলেন,আমাদের সমাজে যারা পঙ্গু ও প্রতিবন্ধীরা আছে তাদেরকে অনেকেই বুঝা মনে করেন কিন্তু এটা উচিত না।আমরা যদি তাদেরকে একটু সহনুভূতির চোখে দেখি একটা কাজের ব‍্যবস্থা করে দিই তাহলে তারা সুন্দরভাবে সমাজে চলতে পারে।
তিনি আরও বলেন,মহান আল্লাহর সন্তুষ্ঠির জন্য এবং বঙ্গবন্ধু কন‍্যা জননেত্রী শেখ হাসিনার একজন পরিক্ষীত কর্মী হিসেবে আমার নেত্রীর সুনাম বাড়ানোর জন‍্য শুধু উখিয়া টেকনাফে নয় সারাদেশেই মানুষের জন‍্য কাজ করে যাবো।এটাই আমার রাজনীতির লক্ষ‍্য।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com