1. : admin :
ইউনিয়ন ভূমি অফিস সহায়কের বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ  - দৈনিক আমার সময়

ইউনিয়ন ভূমি অফিস সহায়কের বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ 

আব্দুল্লাহ আল লোমান, জামালপুর জেলা প্রতিনিধি
    প্রকাশিত : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩
জামালপুরের ইসলামপুরে এক ইউনিয়ন ভূমি অফিস সহায়ক মো. সোহেল রানার বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ উঠেছে। সে উপজেলার চরপুটিমারী ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত আছেন।
জানা যায়, দীর্ঘদিন ধরে সে ওই ইউনিয়নের সাধারণ সেবা গ্রহিতাদের নিকট থেকে ভূমি বন্দোবস্ত, নামজারি,পর্চা ও দাখিলা দেওয়ার কথা বলে প্রায় লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া যায়।
সরেজমিনে গেলে স্থানীয় ইউনিয়নের ডি খলিফা পাড়া এলাকার সুলতানের স্ত্রী শুভ বেগম বলেন সুহেল রানা আমাদের জমি বন্দোবস্ত করে দেওয়ার কথা বলে ২০ হাজার ও আমার চাচা শশুরের ছেলে শহিদের নিকট থেকে ২০ হাজার মোট ৪০ হাজার টাকা নিছে।প্রায় চার মাস হলেও বন্দোবস্তরও খবর নাই, টাকারও খবর নাই।আমরা আমাদের টাকা ফেরৎ চেয়েও পাইতাছিনা।
বালিয়ামারির ওমর আলী ও তার স্ত্রী বলে খারিজের জন্য সে ৫ হাজার টাকা নিয়েছিলো, টাকা চাইলে সে খারিজ কইরে দিতে চাইছে।
স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য জামাল বেপারী বলেন, আমার ওয়ার্ড থেকে আলকিমদ্দিনের ছেলে রাশেদ,শায়েবালীর ছেলে রুকু মিয়াসহ একাধিক লোকজনের নিকট থেকে প্রায় লক্ষধিক টাকা সে বিভিন্ন কাজ করে দেবার কথা বলে নেয়।তিন চার মাস পার হলেও টাকা ফেরৎ বা কাজের কোন খবর নাই।ভুক্তভোগীরা আমার নিকট আসলে আমি তাদের নিয়ে এসিল্যান্ড অফিসে লিখিতভাবে যোগাযোগ করলে কোন কাজ হচ্ছে না। প্রশাসনের নিকট এই দূর্ণীতিবাজ অফিস সহায়কের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি আমার।
অফিস সহায়ক সোহেল রানার সাথে এ বিষয়ে কথা হলে, তিনি বলেন আমার উর্ধতন কতৃপক্ষ আছে তাদের সাথে কথা বলেন।
ওই ইউনিয়ন ভূমি উপসহকারি জাহাঙ্গীর আলম(চলতি দ্বায়িত্বে) বলেন,তার বিরুদ্ধে অভিযোগের শুনানি চলমান রয়েছে, আপনারা সহকারী কমিশনার (ভূমি) স্যারের সাথে কথা বলুন।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আশরাফ আলী বলে,এ বিষয়ে জেলা প্রশাসকে অনুমতি ছাড়া আমি কথা বলতে পারবো না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com