1. : admin :
আন্তর্জাতিক সম্মাননা অর্জন করলেন বাংলাদেশের সাংবাদিক তপু ঘোষাল - দৈনিক আমার সময়

আন্তর্জাতিক সম্মাননা অর্জন করলেন বাংলাদেশের সাংবাদিক তপু ঘোষাল

মোঃ শাহীনুর ইসলাম ধ্রুব নয়ন
    প্রকাশিত : শুক্রবার, ২৬ মে, ২০২৩
ইন্দো-বাংলা-নেপাল আন্তর্জাতিক মিডিয়া কনকেলেভ-২০২৩ কনফারেন্সে সাহসী সাংবাদিকতায় ও অনলাইন মিডিয়ায় বিশেষ অবদান রাখার জন্য বাংলাদেশের “দৈনিক বাংলা ৭১” এর স্টাফ রিপোর্টার ও নিউজ পোর্টাল “তাজা খবর” এর সম্পাদক ও প্রকাশক তপু ঘোষাল আন্তর্জাতিক সম্মাননা অর্জন করেন। চলতি মাসের গত ১৭ মে (বুধবার) ভারতের উত্তর প্রদেশের ঐতিহ্যবাহী তাজমহল খ্যাত আগ্রা শহরে ফাইভ স্টার হোটেল ক্লাকস সিরাজের আন্তর্জাতিক হলরুমে ইন্দো-বাংলা-নেপাল আন্তর্জাতিক মিডিয়া কনকেলেভ-২০২৩ অনুষ্ঠিত হয়।
তপু ঘোষাল আন্তর্জাতিক পর্যায়ে অনেক সভা সেমিনারে অংশগ্রহণ করেন। তিনি দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক। তিনি বিদেশের অনেক পত্রিকার বাংলাদেশি প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন। অনলাইন সাংবাদিকতার প্রসারে তিনি বিশেষ অবদান রেখে চলেছেন এবং নবীন সাংবাদিকদের আইকন হিসেবে পরিচিতি লাভ করেন।
গত ১৭ই মে বুধবার এই আন্তর্জাতিক কনফারেন্সে বাংলাদেশ, ভারত ও নেপাল, থেকে প্রায় তিন শতাধিক সাংবাদিক যোগদান করেন। আন্তর্জাতিক এই কনফারেন্সের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-প্রফেসর এস পি সিংহ বাঘিল এস্টেট মিনিস্টার অফ ল’ গভমেন্ট অব ইন্ডিয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যোগেন্দ্র উপাধ্যদয় মিনিস্টার অফ এডুকেশন ইউপি গভমেন্ট, শিব মনোহর পান্ডে প্রেসিডেন্ট ইউপি জার্নালি অ্যাসোসিয়েশন, রাজু লামা প্রেসিডেন্ট সার্ক জার্নালিস্ট ফোরাম, আব্দুর রহমান কেন্দ্রীয় সেক্রেটারি সার্ক জার্নালিস্ট ফোরাম, প্রফেসর স্মিতা মিশ্র এক্সিকিউটিভ মেম্বার সার্ক জার্নালিস্ট ফোরাম, অনুরুদ্ধ সুধাংশু প্রেসিডেন্ট সার্ক জার্নালিস্ট ফোরাম ইন্ডিয়া চ্যাপ্টার, সহ ভারতের বিভিন্ন রাজ্য থেকে আগত সাংবাদিক নেতা ও সদস্যবৃন্দ।
আন্তর্জাতিক কনফারেন্সে মিডিয়ার চ্যালেঞ্জ শীর্ষক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।
আন্তর্জাতিক উক্ত কনফারেন্সে সাহসী সাংবাদিকতায় ও অনলাইন মিডিয়ায় বিশেষ অবদান রাখার জন্য বাংলাদেশের “দৈনিক বাংলা ৭১” এর স্টাফ রিপোর্টার ও নিউজ পোর্টাল “তাজা খবর” এর সম্পাদক ও প্রকাশক তপু ঘোষাল কে আন্তর্জাতিক সম্মাননা প্রদান করা হয়।
উল্লেখ্য, গত ১০-১১ জানুয়ারি দিল্লিতে অনুষ্ঠিত হয়েছিল সার্ক আন্তর্জাতিক জার্নালিস্ট কনফারেন্স-২০২৩। তখন বাংলাদেশ থেকে চার সাংবাদিক অংশগ্রহণ করেছিলেন এর মধ্যে তিনিও ‍ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com