1. : admin :
স্বচ্ছতা বজায় রাখতে তথ্য অধিকার আইনের গুরুত্ব অপরিসীম: জবি উপাচার্য  - দৈনিক আমার সময়

স্বচ্ছতা বজায় রাখতে তথ্য অধিকার আইনের গুরুত্ব অপরিসীম: জবি উপাচার্য 

জবি প্রতিনিধি
    প্রকাশিত : রবিবার, ১০ মার্চ, ২০২৪
 জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, স্বচ্ছতা ও জবাবদিহিতা বজায় রাখার লক্ষ্যে তথ্য অধিকার আইনের গুরুত্ব অপরিসীম। প্রান্তিক জনগোষ্ঠী এখনও তথ্য অধিকার আইনটি নিয়ে স্বাচ্ছন্দ্যবোধ করেন না। তথ্য অধিকার আইন নিয়ে কোন উৎকন্ঠা কিংবা ভয়ভীতি প্রয়োজন নেই। আইনটি মূলত জনগণের প্রয়োজনেই করা হয়েছে। 
রোববার (১০ মার্চ) ‘দুর্নীতিমুক্ত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তথ্য অধিকারের প্রয়োজনীয়তা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়ন কার্যক্রমের অংশ হিসেবে জবির তথ্য অধিকার বিষয়ক এপিএ কমিটির আয়োজনে উপাচার্যের কনফারেন্স রুমে সেমিনারটি অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী। সেমিনারে রিসোর্স পার্সন হিসেবে ছিলেন সাবেক তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার।
জবির জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক মো. তানভীর আহসানের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন,ইন্সটিটিউটের পরিচালক ও বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ। পাশাপাশি উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তর প্রধান এবং সংশ্লিষ্টরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com