1. : admin :
সমবায় সমিতির নামে কোটি টাকা নিয়ে লাপাত্তা ছিলেন ফখরুল - দৈনিক আমার সময়

সমবায় সমিতির নামে কোটি টাকা নিয়ে লাপাত্তা ছিলেন ফখরুল

অনলাইন ডেস্ক
    প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

সমবায় সমিতির নামে চার শতাধিক গ্রাহকের কোটি কোটি টাকা আত্মসাৎ করে লাপাত্তা ছিলেন মোঃ ফখরুল ইসলাম (৪০)। তিনি এ পর্যন্ত একাধিকবার প্রায় ৪ শতাধিক মানুষের সাথে এ ধরনের প্রতরনা করেছেন।

র‌্যাব বলছে, তিনি প্রতরনার ৭ টি মামলায় বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত  হয়ে দীর্ঘদিন যাবৎ পলাতক ছিলেন। তাকে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব-৩।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে র‌্যাব -৩ অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এসব তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, গতকাল (৩ এপ্রিল) সন্ধ্যায় র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল ঢাকা মহানগরীর হাতিরঝিল থানাধীন মহানগর প্রজেক্ট এলাকায় অভিযান পরিচালনা করে তাকে আটক করতে সক্ষম হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত ফখরুল বিগত ২০১১ সালে মেঘনা মাল্টিপারপাস লিমিটেড নামে একটি সমবায় সমিতি প্রতিষ্ঠা করে। ২০১৩ সালে উক্ত সমবায় সমিতির গ্রাহক সংখ্যা চার শতাধিক ছাড়িয়ে গেলে গ্রেফতারকৃত আসামি গ্রাহকদের জমাকৃত কোটি কোটি টাকা নিয়ে লাপাত্তা হয়ে যায়। পরবর্তীতে তার বিরুদ্ধে অর্থ আদালত আইন এবং সমবায় সমিতি আইনে চেক জালিয়াতিসহ প্রতারণার অভিযোগে মোট ৭ টি মামলা দায়ের করা হয়। সেই মামলা সমূহের দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে বিজ্ঞ আদালত তাকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করেন।

এরমধ্যে সমবায় সমিতি আইনে দায়ের করা ২০১৪ সালের একটি মামলায় বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালত, চাঁদপুর গত ২০২০ সালে গ্রেফতারকৃত আসামিকে ৭ বছরের কারাদন্ড এবং ৬,৬৬,৬৬৬/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

অধিনায়ক আরিফ মহিউদ্দিন বলেন, গ্রেফতারকৃত আসামি গ্রাহকদের টাকা লুট করার পর থেকেই নিজ এলাকা ছেড়ে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় পলাতক জীবনযাপন করে আসছিল। সে নিজের প্রকৃত নাম পরিচয় গোপন করে ছদ্মনাম ব্যবহার করে রাজধানীর হাতিরঝিল এলাকায় অবস্থান করছিল। গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা সম্ভব হয়।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com