1. : admin :
বাংলাদেশ-আমিরাত কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে দুবাইয়ে চিত্র প্রদর্শনী - দৈনিক আমার সময়

বাংলাদেশ-আমিরাত কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীতে দুবাইয়ে চিত্র প্রদর্শনী

সাগর দেবনাথ,সংযুক্ত আরব আমিরাত
    প্রকাশিত : রবিবার, ২১ মে, ২০২৩
সংযুক্ত আরব আমিরাত ও বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর সুবর্ণজয়ন্তী উদযাপনে পাঁচ দিনের চিত্রপ্রদর্শনীর আয়োজন করেছে দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেট।
শনিবার (২০মে) সন্ধ্যা ৭ টায় দুবাই আমেরিকান ইউনিভার্সিটির ক্যাম্পাসে দুবাই কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবু জাফর।
আর্ট গ্যালারীতে ১৬ জন চিত্রশিল্পীর ৮০ টি চিত্রপ্রদর্শনী চলবে শনিবার ২০ মে থেকে ২৪ মে প্রতিদিন সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত।
রাষ্ট্রদূত আবু জাফর বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে আমিরাতে সফর করে কূটনৈতিক সম্পর্কের যাত্রা শুরু করেন। সেই সম্পর্কের ৫০ বছর পূর্তিতে দুই দেশের চিত্রশিল্পের চিত্রকর্ম প্রদর্শনীর মাধ্যমে সাংস্কৃতিক সেতুবন্ধন মজবুত হলো। বাংলাদেশের সংস্কৃতি বিকাশেও এই আয়োজন অত্যন্ত গুরুত্ব বহন করবে।’
আমিরাতের চিত্রশিল্পী জাছিম আল ওয়াদি, ডক্টর মুহাম্মদ ইউসুফ, নুজুম আল গানেম, আফরা সালমান আল সুয়াজি ও রাশিদ আব্দুল্লাহ আল মুল্লার শিল্পকর্ম স্থান পেয়েছে এই আয়োজনে।
অনুষ্ঠানের কিউরেটর নিহারীকা মোমতাজ, সমন্বয়ক ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, দুবাই ও উত্তর আমিরাত দ্বিতীয় সচিব বদরুল আহমেদ ও বাংলাদেশ সমন্বয়ক ইমদাদুল হক সুফিসহ এই প্রদর্শনীতে দুই দেশের খ্যাতনামা চিত্রশিল্পীদের মধ্যে বাংলাদেশের প্রখ্যাত ১১ জন এবং আরব আমিরাতের ৫ জন অংশগ্রহণ করেছেন।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কনস্যুলেটের মিনিস্টার (শ্রম) ফাতেমা জাহান, কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান, প্রথম সচিব (শ্রম) ফকির মোহাম্মদ মনোয়ার এবং দুই দেশের অংশগ্রহণকারী চিত্রশিল্পীবৃন্দ ছাড়াও স্থানীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত  ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com