1. : admin :
ববি দেওল নিজেকে ভিলেন মানতে রাজি নন - দৈনিক আমার সময়

ববি দেওল নিজেকে ভিলেন মানতে রাজি নন

অনলাইন ডেস্ক
    প্রকাশিত : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩

 

– রানা বর্তমান
সাহিত্যিক ও নির্মাতা

১ডিসেম্বর সমগ্র ভারত সহ বাংলাদেশের প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘এনিম্যাল’। খল চরিত্রে অভিনয় করে নজর কেড়েছেন বলিউড অভিনেতা ববি দেওল। তবে ববি দেওল নিজেকে খলনায়ক বলতে রাজি নন, অন্যদিকে তার প্রসংশার পাশাপাশি নিন্দার ঝড় বইছে। এ সিনেমায় মুসলিম ও নারীদের ছোট করার অভিযোগ রয়েছে সিনেমা বোদ্ধাদের ! এনিম্যাল সিনেমায় ববি দেওল নারীদের ছোট করেননি শুধু! নির্যাতনের ফুলকি হয়ে ভারতের প্রতিটি নারীদের আঘাত করেছেন বলে নিন্দা স্রোত বইছে সামাজিক মাধ্যমে। শুধু নারীবিদ্দেশি নয়! ভারতের কাশমির দ্যা ফাইল সিনেমা সহ বরাবরের ন্যায় মুসলিম চরিত্রে অভিনয় করে সমগ্র মুসলমানদের ছোট করেছেন ৯০ দশকের জনপ্রিয় চিত্র নায়ক ববি দেওল। বিশেষ করে নিজের বিয়ের অনুষ্ঠানে সদ্যবিবাহিতা স্ত্রীকে ধর্ষণ করার দৃশ্য ঘিরে সমাজিক মাধ্যমে নিন্দার ঝড় বইছে। এমন ভয়ংকর চরিত্রে অভিনয় করার পরও নিজেকে খলনায়ক বলে মানতে রাজি নন ববিজ্বি। বরং নিজের চরিত্রকে ‘প্রেমিক’ আখ্যা দিলেন ধর্মেন্দ্র-পুত্র ববি দেওল।
‘এনিম্যাল’ ছবিতে খুব কম সময়ের জন্য রয়েছেন ববি দেওল। কিন্তু এটা সত্য যে, স্বল্প সময়েই তার অভিনয় দর্শকদের নজর কাড়তে সক্ষম হয়েছেন। সিমিত সময়ের মধ্যেও এক দাপুটে রাজত্ব করলেন ববিজ্বি। অবশ্যই ক্যারিয়ারের দ্বিতীয় ইনিংসের সূত্রপাতটা ভালোই করেছেন ধর্মেন্দ্র পুত্র। তবে এই সিনেমার জন্য তার পারিশ্রমিক অনেকটাই বেশি বলা যেতে পারে। কিছুদিন আগে অর্থবাবে ছিলেন ববি দেওল। তবে শোনা যাচ্ছে, ‘এনিম্যাল’-সিনেমায় ববিজ্বির পারিশ্রমিক ৪ থেকে ৫ কোটি টাকা। পারিশ্রমিক যাইহোক তবে পাক্কা, ববিজ্বি নিজেকে খলনায়ক মানতে রাজি নন।
সম্প্রতি এক সাক্ষাৎকারে ববিজ্বি বলেন, এনিম্যাল- এ আব্রারের চরিত্রকে খলনায়ক হিসাবে দেখানো হলেও আমি আমার চরিত্রকে খল বলে মনে করি না। আব্রার নিজের চোখের সামনে তার দাদুকে আগুনে পুড়ে মরতে দেখেছে। ও তাতে এতটাই কষ্ট পেয়েছিল যে ও বোবা হয়ে যায়। তার পর থেকে ওর মধ্যে প্রতিহিংসা তৈরি হয়েছে। তবে ও নিজের পরিবারকে ভালবাসে বলেই ও প্রতিশোধ নিতে চায়। কারণ, আব্রার খুব পরিবার কেন্দ্রিক মানুষ। ওর তিন জন স্ত্রী আছে, একাধিক সন্তান আছে। সবাইকেই ও ভালবাসে। পরিবারকে এতটা ভালবাসে যে, নিজের পরিবারের জন্য খুনও করতে রাজি। প্রেমিক না হলে এমন ভাবে ভাবা যায়না। ৩ ঘণ্টা ২১ মিনিটের ছবিতে তাঁর চরিত্রে জন্য বরাদ্দ সময় খুব একটা বেশি না হলেও যতটুকু সময় পেয়েছেন, পর্দায় নিজের জাত চিনিয়ে রাজত্ব করছে ধর্মেন্দ্র-পুত্র।
মুক্তির পর থেকেই বক্স অফিসে ঝড় তুলেছে এনিম্যাল। সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত এই ছবি নিয়ে শুরু থেকেই দর্শকদের উন্মাদনা তুঙ্গে ছিল। তার ওপর ছবিতে মুখ্য চরিত্রে রণবীর কাপুর, ববি দেওল, অনীল কাপুর এবং রাশমিকা মান্দানার মতো আকর্ষণীয় অভিনয় শিল্পীরা। এ দিকে মুক্তির পর বক্স অফিসে প্রতিদিনই নতুন রের্কড গড়ছে রণবীর অভিনীত এই ছবি। রোববার পর্যন্ত দেশের বক্স অফিসে ছবিটি প্রায় ২০২ কোটি টাকার ব্যবসা করেছে ‘অ্যানিমেল’

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com