1. : admin :
প্রথমবারের মতো বিকল্প পথ ইনানী নৌ বাহিনীর জেটি ঘাঁট থেকে সেন্টমার্টিন গেল যাত্রীবাহী কর্ণফুলী এক্সপ্রেস - দৈনিক আমার সময়

প্রথমবারের মতো বিকল্প পথ ইনানী নৌ বাহিনীর জেটি ঘাঁট থেকে সেন্টমার্টিন গেল যাত্রীবাহী কর্ণফুলী এক্সপ্রেস

দিদারুল আলম সিকদার, কক্সবাজার জেলা প্রতিনিধি
    প্রকাশিত : সোমবার, ১ জানুয়ারী, ২০২৪
দেশের সর্ব দক্ষিণের সমুদ্র নগরীর পর্যটন জেলা কক্সবাজার এ জেলার দক্ষিণ সীমান্ত উপজেলা টেকনাফের নাকিলের জিঞ্জারা খ্যাত দ্বীপ আইলেন্ড সেন্টমার্টিন। সারা বাংলার ভ্রমণ পিপাসুদের প্রিয়’স্থান চরণ দ্বীপের রানী সবচেয়ে জনপ্রিয় দৃষ্টিআকর্ষণীয় পয়েন্টে প্রবাল দ্বীপ সেন্টমার্টিন। কনকনা শীত  পর্যটন ভরা মৌসুমে এই দ্বীপে প্রতিদিন হাজার হাজার পর্যটক ভ্রমণ করে থাকেন।
কক্সবাজার পৌর শহর ঘাট, এবং টেকনাফের জেটিঘাট ও চট্টগ্রাম থেকে সরাসরি বিভিন্ন জাহাজে করে আসা যাওয়া করে আসচ্ছে পর্যটকরা সহ স্থানীরা। একইভাবে কক্সবাজার সহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে ছুটে আসা জনসাধারণগণ প্রবাল দ্বীপের আইলেন্ড খ্যাত দ্বীপটিতে।
সে সঙ্গে পর্যটক ভ্রমণের নতুন দ্বার হিসেবেই খুলেছে এবার ইনানী সি বীচ থেকে পর্যটক নিয়ে জাহাজ যাচ্ছে দ্বীপের রানী সেন্টমার্টিনে। রোববার (৩১ ডিসেম্বর) পরীক্ষামূলক ট্রিপ গেছে নারিকেল জিঞ্জিরায়। সকাল ১০টার দিকে প্রায় দেড়শো জন নিয়ে ইনানীর বাংলাদেশ নৌ বাহিনীর জেটিঘাট থেকে ‘এমভি কর্ণফুলী এক্সপ্রেস’ জাহাজটি রওনা হয় সেন্টমার্টিনের উদ্দেশে। ইতোমধ্যে নিরাপদভাবে গন্তব্যেও পৌঁছেছে।
রোববার পরীক্ষামূলক ভাবে যাত্রা শুরু করলো, পাশাপাশি আগামী ১১ জানুয়ারি থেকে বাণিজ্যিকভাবে এ নৌরুটে প্রতিদিন জাহাজ চলাচল শুরু হচ্ছে  জানা যায়।
পর্যটক নিয়ে চলে যাওয়া জাহাজ যেন এভাবে সব সময় সচ্ছল রাখে এমনটি প্রত্যাশা করেন পযটন সংশ্লিষ্ট ব্যক্তিরা।
এদিকে, ইনানী থেকে জাহাজ চলাচল শুরু হওয়ায় সেন্টমার্টিনগামী পর্যটকদের খরচ ও সময় অনেক কমবে জানিয়েছেন সংশ্লিষ্টরা।।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com