1. : admin :
ঢাকার ধামরাইয়ে গরু হাট বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন - দৈনিক আমার সময়

ঢাকার ধামরাইয়ে গরু হাট বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

মোঃ আব্দুল আহাদ বাবু,ঢাকা জেলা উত্তর প্রতিনিধি
    প্রকাশিত : শুক্রবার, ২ জুন, ২০২৩
ঢাকার ধামরাইয়ের বালিথা গরুর হাট বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন করেছে বালিথা উত্তরপাড়া জামে মসজিদ মাদ্রসার শিক্ষার্থী ও এলাকাবাসি।
শুক্রবার বেলা তিনটার দিকে বালিথা গরু হাট সামনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে তারা বিক্ষোভ মিছিল করেন। মসজিদের জমি প্রশাসন ফেরত না দিলে আরও বড়ধরনের কর্মসূচি দিবে দেওয়া হবে জানান বিক্ষোভকারিরা।
বিক্ষোভকারিরা আরও বলেন, বালিথা উত্তরপাড়া জামে মসজিদের নামে উয়াকফাকৃত জমির মধ্যে ১০৯ শতাংশ জমির ওপর ২০০১ সালে বিএনপি নেতারা জোরপূর্বক গরুর হাট বসায়। পরবর্তীতে উপজেলা প্রসাশন ইজারা মাধ্যমে অদ্যবতী বালিথা গরুর হাট পরিচালনা করে আসছে। হাটের নোংড়া গন্ধের কারনে হাটের পাশে মাদ্রসার শিক্ষার্থী সমস্যা হয়। ইজারা বন্ধ করে গরুর হাট বাতিল করে মসজিদের জমি ফেরতের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন বালিথা উত্তরপাড়া জামে মসজিদ মাদ্রসার শিক্ষার্থী ও এলাকাবাসি।
বালিথা উত্তরপাড়া জামে মসজিদ কমিটির উপদেষ্টা আব্দুল হালিম, ফটো মিয়া,নুরইসলামসহ অনেকে বলেন, বালিথা গরুর হাটের জমি মসজিদের নামে উয়াকফা করা। অথচ উপজেলা প্রশাসন ইজারা দেয় কিভাবে। আমরা আদালতে মামলাও করেছি। মসজিদের জমির ওপর গরুর হাট বন্ধ ও সরকারি ভাবে ইজারা বন্ধ করার জন্য প্রশাসনের কাছে জোর দাবি করেন তারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com