1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
টেকনাফে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি,আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্তকরণ - দৈনিক আমার সময়

টেকনাফে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি,আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্তকরণ

আখতার হোসেন হিরু টেকনাফ (কক্সবাজার)
    প্রকাশিত : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
“নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এ স্লোগানকে সামনে রেখে টেকনাফে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি,আলোচনা সভা,পুরস্কার বিতরণ ও মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।
টেকনাফ উপজেলা মৎস্য কর্মকর্তার দপ্তরের আয়োজনে  মঙ্গলবার (২৫ জুলাই) বেলা ১১ টার দিকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।
উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা ও সফল চাষীদের মাঝে পুরুস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামানের সভাপতিত্বে উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা শহিদুল আলমের পরিচালনায় অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলম। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিশেষ অতিথি ছিলেন মো. এরফানুল হক চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন,উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাকির হোসেন, উপজেলা আওয়ামীলীগ নেতা জহির হোসেন এমএ।মৎস্যজীবীর পক্ষ থেকে বক্তব্য রাখেন,সফল মৎস্য চাষী জালাল উদ্দীন, হোয়াইকং চিংড়ি উৎপাদনকারী ও সরবরাহকারী সমিতির সভাপতি শফিক আহমদ।
প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান নুরুল আলম বলেন, অন্যান্য জায়গার মত জাতীয় মৎস্য সপ্তাহ সুন্দর আয়োজনে সম্পন্ন করায় টেকনাফ উপজেলা মৎস্য অধিদপ্তরসহ সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানায়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান সভাপতির সমাপনী বক্তব্যে বলেন, টেকনাফ একটি মৎস্য জোন হিসেবে পরিচিত এবং এখানে প্রাকৃতিক সম্পদের ভরপুর। আল্লাহতালা অফুরন্ত নেয়ামত এ অঞ্চলে প্রদান করে মানুষের ভাগ্য পরিবর্তনের ব্যবস্থা করে দিয়েছেন। এতো নেয়ামত থাকার পরও কেন? অবৈধ পথে পা বাড়াবো।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ,নৌ-পুলিশ,উপজেলা মৎস্যজীবী জেলে,গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ। আলোচনা সভা শেষে সফল মৎস্য চাষী জালাল উদ্দীন ও মৎস্য সমাজ ভিত্তিক শ্রেষ্ঠ সংগঠক হিসাবে সাব্বির আহমদকে ক্রেষ্ট প্রদান করা হয়। পরে উপজেলা পরিষদের পুকুরে বিভিন্ন ধরনের মাছের পোনা অবমুক্ত করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com