1. : admin :
গ্রামীণ ব্যাংক গাজীপুর যোনে ২৬শে মার্চ উপলক্ষে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত - দৈনিক আমার সময়

গ্রামীণ ব্যাংক গাজীপুর যোনে ২৬শে মার্চ উপলক্ষে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট
    প্রকাশিত : রবিবার, ২৬ মার্চ, ২০২৩

মোঃ-ফরিদ উজ জামান:

 

২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, গাজীপুর যোনের যোনাল ম্যানেজার আঃ হাদী মামুন, যোনাল অডিট অফিসার হুমায়ুন কবির , এরিয়া ম্যানেজার সঞ্জয় কুমার দাস, প্রিন্সিপাল অফিসার কামাল পাশা, হিসাব কর্মকর্তা শহিদুল ইসলাম, বাসন শাখার শাখা ব্যবস্থাপক রিপন আহমেদ, সদর এরিয়ার প্রোগ্রাম অফিসার ও বিভিন্ন শাখার কর্মকর্তা বৃন্দ।

আজ ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস । আজকের এই দিনে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়, ১৯৭১ সনের প্রাণ হারানো সকল শহীদদের।
১৯৪৭ সালের ১৫ই আগস্ট  যখন পাকিস্তান ও ভারত আলাদা হয়ে যায়, তৎকালীন পাকিস্তানকে দুই ভাগে ভাগ করা হয়, তখন পূর্ব পাকিস্তান আজকের বাংলাদেশ। ১৯৫২ সালের ভাষা আন্দোলন , ৬৯ এর গণঅদ্ভুত্থান, এবং ৭০ এর সাধারণ নির্বাচন, এর প্রত্যেকটি ছিল দেশবাসীর এক একটি সার্থক পদক্ষেপ। ১৯৭০ এর নির্বাচনে আওয়ামী লীগ জয় লাভ করলেও পাকিস্তান সরকার ক্ষমতা হস্তান্তরে তালবাহানা শুরু করেন। তখন বঙ্গবন্ধুসহ বিষয়টি অনেকেই অনুভব করতে পেরেছেন।
সেই থেকে বাংলার জনগণ প্রস্তুতি শুরু করেন মুক্তিযুদ্ধের। ১৯ ৭১ সালের ২৫শে মার্চ যখন ঘুমন্ত নিরীহ বাঙালির উপর হামলা চালান তখন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দেন।
এরপর ২৬ শে মার্চ প্রথম পহরে বঙ্গবন্ধু আটক হলে ,দেশের জনগণ সেই মুহূর্তে  ঝাঁপিয়ে পড়ে যুদ্ধে। ৩০ লক্ষ জীবনের বিনিময়ে  ১৯৭১ সালের ১৬ ই ডিসেম্বরে দীর্ঘ ৯ মাস যুদ্ধের পর বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি লাভ করে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com