1. : admin :
কুষ্টিয়া সীমান্তে সৌহার্দ্য অবস্থানে সম্মত বিজিবি-বিএসএফ - দৈনিক আমার সময়

কুষ্টিয়া সীমান্তে সৌহার্দ্য অবস্থানে সম্মত বিজিবি-বিএসএফ

Reporter Name
    প্রকাশিত : শুক্রবার, ২৬ মে, ২০২৩
সীমান্তে সৌহার্দ্যপূর্ণ সহাবস্থান বজায় রাখতে সম্মত হয়েছে বিজিবি ও বিএসএফ। বৃহস্পতিবার (২৫ মে) বেলা ১১ টার দিকে কুষ্টিয়া ব্যাটালিয়ন (৪৭ বিজিবি) এর অধীনস্থ জামালপুর বিওপির দ্বায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ১৫২/৭ এস এর নিকট অধিনায়ক কুষ্টিয়া ব্যাটালিয়ন (৪৭ বিজিবি) এবং কমান্ডেন্ট, ১৪৭ ব্যাটালিয়ন বিএসএফ এর মধ্যে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

সমন্বয় সভায় সীমান্ত হত্যা বন্ধ, অবৈধভাবে সীমান্ত পারাপার, মাদক চোরা চালান, নারী ও শিশু পাচার রোধ করা সহ উভয় দেশের সীমান্তে শান্তি শৃঙ্খলা বজায় রাখার বিষয়ে আলোচনা হয়।

এসময় বিজিবির পক্ষে নেতৃত্ব দেন লে: কর্নেল মোঃ আরিফুল হক, পি এস সি কুষ্টিয়া ব্যাটালিয়ন (৪৭ বিজিবি) এবং বিএসএফ পক্ষে নেতৃত্ব দেন শ্রী নাগেন্দার সিং রাতুল, কমান্ড্যান্ট ১৪১ ব্যাটেলিয়ান বিএসএফ, রওশনবাগ ভারত।

এর আগে বিএসএফ কমান্ড্যান্ট শ্রী নাগেন্দার সিং রাতুল এর নেতৃত্বে প্রতিনিধি দল জামালপুর এলে তাদের ফুলেল শুভেচ্ছা জানায় বিজিবি। তারপর দুই দেশের মধ্যে সৌহার্দ্য  সম্পর্ক বজায় রাখতে ও সীমান্তে পারস্পারিক দুই বাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে মতবিনিময় করা হয়।

লে: কর্নেল মোঃ আরিফুল হক, পি এস সি কুষ্টিয়া ব্যাটালিয়ন (৪৭ বিজিবি) জানান, দুদেশের সীমান্ত বাহিনীর মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, তথ্য আদান-প্রদানসহ সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক রাখতে উভয়পক্ষ সম্মতি দেয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com