1. : admin :
শাহ্ কবির (রহ.) মাজার ওয়াকফ এস্টেট কমিটির সভাপতি নির্বাচিত প্রমি গ্রুপের চেয়ারম্যান এনামুল হাসান খান শহিদ - দৈনিক আমার সময়

শাহ্ কবির (রহ.) মাজার ওয়াকফ এস্টেট কমিটির সভাপতি নির্বাচিত প্রমি গ্রুপের চেয়ারম্যান এনামুল হাসান খান শহিদ

নাজমুল মন্ডল 
    প্রকাশিত : শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩
 সুলতানুল আউলিয়া হযরত শাহ্ কবির (রহ.) মাজার ওয়াকফ এস্টেট (গভঃ-ইসি নং-৬৫৯) এর পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হলেন প্রমি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এনামুল হাসান খান শহীদ( সিআই পি)। এনামুল হাসান খান গত তিন বছর যাবৎ এই এস্টেটে নিজস্ব তলবিল থেকে প্রায় ৬ কোটি টাকা ব্যায় করে এটিকে নান্দনিক করে তুলেছেন।
এই মাজারটি ঢাকা মহানগর উত্তর সিটি কর্পোরেশন ৪৫ নং ওয়ার্ড উত্তরখান থানা এলাকায় ৩.৪০ একর দেয়াল ঘেরা জমির উপর অবস্থিত।
মাজারটি এলাকাবাসীর তথ্যমতে জানা যায়, প্রমি এগ্রো ফুডস লিঃ এর চেয়ারম্যান এনামুল হাসান খাঁন শহিদ (সিআইপি) নিজস্ব অর্থায়নে হযরত শাহ্ কবির( রহ.) মাজার ওয়াকফ এস্টটকে আধুনিক,সুদৃশ্য, দৃষ্টিনন্দন করে দিয়েছেন। অত্র এলাকায় এই মসজিদটি কেন্দ্রীয় জামে মসজিদ হিসেবে পরিচিত।
হযরত শাহ্ কবির (রহ.) ও হযরত পাগল শাহ্ (রহ.) আশেকান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ মাসুদ পারভেজ বলেন, হযরত শাহ কবির (রহ) দশম বংশধর প্রমি গ্রুপের চেয়ারম্যান এনামুল হাসান খান শহিদ (সি আই পি) দায়িত্বে আসার পর নিজস্ব তহবিল থেকে প্রায় ৬ কোটি টাকা ব্যায় করে দীর্ঘ দুই বছর যাবত দুটি মাজার,মহিলা মসজিদ, কেন্দ্রীয় লাইব্রেরী, জিয়ারত খানা, অজুখানা ও নতুন করে ২০ টি সেমিপাকা দোকান ঘর নির্মাণের মধ্য দিয়ে ব্যাপক উন্নয়ন কাজ করেছেন। তিনি নিঃস্বার্থ ভাবে হযরত শাহ কবির( রহ) ও হযরত শাহ পাগল( রহ) মাজার জিয়ারতকারী নারী পুরুষদের জন্য আলাদা আলাদা বিশ্রামাগার ও জিয়ারতকারীদের নিরাপত্তার স্বার্থে বিট পুলিশ অফিস স্থাপন করে দিয়েছেন। যা তার পূর্বের কমিটির কেউ করতে পারেনি। এছাড়াও তিনি হযরত শাহ কবির (রহ) মাজার ওয়াকফ এস্টেট কেন্দ্রীয় জামে মসজিদের পাশে মহিলাদের জন্য নামাজের আলাদা মসজিদ তৈরী করে দিয়ে এলাকার মাজার প্রেমী ভক্তদের হৃদয়ে  মানবতার ফেরিওয়ালা হিসেবে স্থান করে নিয়েছেন।
মাসুদ পারভেজ আরো বলেন, কেন্দ্রীয় জামে মসজিদের প্রবেশ পথে নতুন করে সুন্দর একটা অজুখানা ও মাজার প্রাঙ্গন পুকুরের পশ্চিম পাশে অযু খানার উন্নয়ন করায় এখানকার মুসুল্লিদের অনেক উপকার হয়েছে।
স্থানীয় আওয়ামী লীগ নেতা মোঃনুরুল আমিন অরুণ বলেন, হযরত শাহ্ কবির (রহ.) মাজার ওয়াকফ এস্টেটের দেখে বর্তমান ও আগামী প্রজন্ম এখান থেকে শিক্ষা গ্রহণ করতে পারবে।
হযরত শাহ্ কবির (রহ.) সম্পর্কে এলাকার প্রবীন লোকদের সাথে আলাপ করে জানা যায়, প্রায় ৪৫০ বছর পূর্বে আধ্যাত্মিক সাধক হযরত শাহ্ কবির (রহ.) ইসলাম প্রচারের উদ্দেশ্যে উত্তরখানে আসেন।
ওয়াকফ অফিস বাংলাদেশ সুত্রে জানা যায়, গত ১৮/৪/২০২৩ ইং ওয়াকফ প্রশাসন ড. খান মো. নুরুল আমিন স্বাক্ষরিত স্মারক নং ১৬,০২,০০০০,০১৫,৩১,৬৫৯,২২/৮৮ ঢাকা-১৮ আসনের সাংসদ আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসানকে উপদেষ্টা করে, এনামুল হাসান খান শহিদ( সিআইপি)কে সভাপতি, মেহেদী হাসানকে সদস্য সচিব ও আহমেদ সিরহীন খানকে কোষাধ্যক্ষ করে ৯ সদস্য বিশিষ্ট পরিচালনা কমিটির অনুমোদন দিয়েছেন।
কমিটির অন্যান্য সদস্যরা হলেন উত্তরখান থানার অফিসার ইনচার্জ, ওয়াকফ পরিদর্শক ঢাকা অঞ্চল -৩, মিজানুর রহমান, খুরশিদ হোসেন খান, ইমরান খান মামুন ও কাজী শোয়েব মোস্তফা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com