1. : admin :
রাঙ্গুনিয়ায় ক্ষেত্রবাজারে দ্রব্যমূল্য ও আইনশৃঙ্খলা মনিটরিং এ নেমেছে পুলিশ - দৈনিক আমার সময়

রাঙ্গুনিয়ায় ক্ষেত্রবাজারে দ্রব্যমূল্য ও আইনশৃঙ্খলা মনিটরিং এ নেমেছে পুলিশ

অনলাইন ডেস্ক
    প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩
মুবিন বিন সোলাইমান, চট্টগ্রাম: 
চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় দক্ষিণ রাঙ্গুনিয়া থানাধীন প্রতিটি বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে ও দ্রব্যমূল্যের নির্ধারিত মূল্য তালিকা বাস্তবায়নে রাজারহাট দিয়ে শুরু করেছেন পুলিশের কার্যক্রম।
 গত ২৯ মার্চ (বুধবার) ২০২৩ইং তারিখ দুপুরে উপজেলার সরফভাটা ইউনিয়নের ক্ষেত্রবাজারে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ওবায়দুল ইসলাম ও সরফভাটা ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী সহ এই অভিযান পরিচালনা করে।
এ সময় ক্ষেত্রবাজার ব্যবসায়ীরা পুলিশের অভিযান দেখে নির্ধারিত দ্রবমুল্যের তালিকা দোকানের সামনে প্রদর্শনী করতে দেখা গেছে।
এ বিষয়ে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ওবায়দুল ইসলাম গণমাধ্যমকে দেওয়া এক বিবৃতিতে বলেন, “আমরা এর আগে দক্ষিণ রাঙ্গুনিয়া থানাধীন পদুয়া রাজারহাট বাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে ও দ্রব্যমূল্যের নির্ধারিত মূল্য তালিকা বাস্তবায়ন করেছি। এছাড়াও প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে দক্ষিন রাঙ্গুনিয়া থানা সবসময় সজাগ রয়েছে। এই ধারাবাহিকতায় দ্রব্যমূল্যের নির্ধারিত মূল্য তালিকা দোকানিরা প্রদর্শন করছে কিনা এবং তালিকার বাইরে কোনো দ্রব্যের অতিরিক্ত দাম নেয়া হচ্ছে কিনা সে বিষয়ে দেখা হচ্ছে। তরমুজ-বাঙ্গি ও এর আগে কেজির দরে বিক্রি হয়নি এমন ফলমূল ও সজবি কেজি দরে বিক্রি না করার জন্যও নির্দেশনা দেয়া হয়েছে। যেসব দোকানি ও ব্যবসায়ী এ বিষয়ে অনিয়ম করেছে কিংবা তালিকার বিষয়ে অবগত নয় তাদের সচেতন করা হয়েছে। অন্যতায় এর বাইরে অনিয়ম হলে ইউএনও-এসিল্যান্ডকে জানিয়ে ভোক্তা অধিকার আইনে ব্যবস্থা নেয়া হবে।
তিনি আরো বলেন, রমজান ও ঈদকে সামনে রেখে ক্রেতা বিক্রেতাদের জন্য বাজারের আইন শৃঙ্খলা পরিস্থিতি সামাল দিতে পুলিশ সবসময় প্রস্তুত আছে। এছাড়াও ক্ষেত্রবাজারে সিসিটিভি ক্যামেরা আওতায় নিয়ে আসাতে ব্যবসায়ী সমিতি আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে সহযোগিতা করেছেন এবং এই ধরনের ব্যবস্থা প্রতিটা বাজারে করার জন্য আমরা উদ্বুদ্ধ করব।
এদিকে সরফভাটা ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী বলেন, কিছু অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট ব্যবসা এবং পণ্য গুদম জাত করে কৃত্রিমভাবে বাজারে পণ্য সংকট করেছে বলেই সাধারণ ক্রেতারা বিপাকে পড়েছে, এইসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে বাংলাদেশ সরকার সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর অবস্থান নিয়েছেন এবং আমরাও সরফভাটা ক্ষেত্রবাজারে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে ও দ্রব্যমূল্যের নির্ধারিত মূল্য তালিকা বাস্তবায়নে চৌকিদার ও গ্রাম পুলিশদের নির্দেশনা দিয়েছি ইতিমধ্যে। এছাড়াও আমি মাঝেমধ্যে নিজেই পরিদর্শনে বের হই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com