1. : admin :
বঙ্গবাজারের ক্ষতিগ্রস্তরা ঈদের আগেই অনুদান পাবে:ঢাকা জেলা প্রশাসন  - দৈনিক আমার সময়

বঙ্গবাজারের ক্ষতিগ্রস্তরা ঈদের আগেই অনুদান পাবে:ঢাকা জেলা প্রশাসন 

অনলাইন ডেস্ক
    প্রকাশিত : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩

 

আসন্ন ঈদের আগেই আর্থিক অনুদান পাবেন বঙ্গবাজারের আগুনে ক্ষতিগ্রস্তরা। ক্ষতিগ্রস্ত প্রত্যেককে প্রাথমিকভাবে নগদ সাড়ে ৭ হাজার টাকা ও খাদ্যসামগ্রী দেবে ঢাকা জেলা প্রশাসন।

রোববার (৯ এপ্রিল) ঢাকা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে কোর্ট রিপোর্টার্স ইউনিটির (সিআরইউ) সঙ্গে মতবিনিময়কালে বিষয়টি জানান ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

 

তিনি বলেন, বঙ্গবাজারে যারা ক্ষতিগ্রস্ত তাদের তালিকা তৈরি করা হচ্ছে। এখন পর্যন্ত প্রায় ১ হাজার ৫০০ জন রেজিস্ট্রেশন করেছে। আগামী ঈদের আগেই ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্যসামগ্রী ও প্রত্যেককে সাড়ে ৭ হাজার টাকা করে দেওয়া হবে। যাদের দোকান আছে তারাসহ ভ্রাম্যমাণ হকারদেরও এ অর্থ সহায়তা দেওয়া হবে। আগামীকাল সোমবার পর্যন্ত রেজিস্ট্রেশন বুথ চালু থাকবে। দরকার পড়লে রেজিস্ট্রেশনের মেয়াদ বাড়ানো হবে।

ঢাকা জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, এছাড়া বেসরকারিভাবে যারা সহায়তা দেবে তাদেরকেও জেলা প্রশাসন থেকে সমন্বয় করা হচ্ছে। যেমন আজ বিদ্যানন্দ ফাউন্ডেশন আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। একজন ক্ষতিগ্রস্ত যেন বার বার সহায়তা না পেয়ে সমান হারে সবার কাছে পৌঁছে। আমাদের কাছে তালিকা আছে। তালিকা দেখে সহায়তা দেবে বেসরকারি সংস্থারা। এছাড়া পরবর্তীতে ক্ষতিগ্রস্তদের তালিকা অনুসারে প্রধানমন্ত্রী যে অনুদান দেবেন সেটাও দেওয়া হবে।

মতবিনিময়কালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শিবলী সাদিক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মমতাজ বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী হাফিজুল আমিন, উপ-পরিচালক (ডিডিএলজি) আবু জাফর রিপন, কোর্ট রিপোর্টার্স ইউনিটির সভাপতি হাসিব বিন শহিদ ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমসহ সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com