1. : admin :
ফেনী পৌর এলাকায় মিলছে বিশুদ্ধ পানি - দৈনিক আমার সময়

ফেনী পৌর এলাকায় মিলছে বিশুদ্ধ পানি

অনলাইন ডেস্ক
    প্রকাশিত : মঙ্গলবার, ২৮ মার্চ, ২০২৩
আবুল হাসনাত রিন্টু, ফেনী:
ফেনীতে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে শহরের বিভিন্ন মসজিদ ও জনবহুল স্থানে সুপেয় পানি সরবরাহের ব্যবস্থা করেছে ফেনী পৌরসভা। বড় গাড়ির মাধ্যমে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এই বিশুদ্ধ পানি সরবরাহ করা হচ্ছে। সুশৃঙ্খলভাবে নাগরিকরা এসব সেবা পেয়ে বেশ খুশি। এসব সেবা চালু রাখায় প্রশংসায় ভাসছেন মেয়র স্বপন মিয়াজী।
ফেনী পৌর সূত্রে জানা যায়, রমজানে মুসলমানরা সারাদিন রোজা রাখার পর ইফতারের সময় বিশুদ্ধ পানির যেন কোনো সমস্যার সম্মুখীন হতে না হয় সেজন্য পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজির পক্ষ থেকে এ সুপেয় পানির সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। শহরের বড় জামে মসজিদের সামনে দুটি শহীদ, শহীদুল্লাহ কায়সার সড়কের জহিরিয়া মসজিদে সামনে দুটি, ফেনী বড় বাজার, কোর্ট মসজিদ, কেন্দ্রীয় শহীদ মিনার, তমিজিয়া মসজিদ, জেনারেল হাসপাতাল, মহিপাল এলাকাসহ শহরের গুরুত্বপূর্ণ স্থানে বিশুদ্ধ পানির ব্যবস্থা করা হয়েছে।
শহর ঘুরে দেখা যায়, ফেনীর কেন্দ্রীয় শহীর মিনার সংলগ্ন স্থানে ফেনী পৌরসভার মেয়রের উদ্যোগে ৫শ লিটারের একটি ট্যাংক স্থাপন করা হয়েছে। সেখানে যোহরের নামাজের পর থেকে রোজাদাররা পানি সংগ্রহ করে থাকেন। এ ট্যাংক থেকে পথচারী ও ব্যবসায়ী থেকে শুরু করে সর্বস্তরের মানুষ পানি সংগ্রহ করতে পেরে স্বস্থি প্রকাশ করেছেন। একইভাবে ট্যাংক স্থাপন করা হয়েছে শহরের  ট্রাংক রোডস্থ বড় জামে মসজিদের সামনে, শহীদ শহীদুল্লা কায়সার সড়কের জহিরিয়া মসজিদের সামনে, ফেনী সদর হাসপাতাল মোড় মসজিদের সামনে, আলীয়া মাদ্রাসা গেইটে, মিজান রোডের পূর্ব পাশে তমিজিয়া মসজিদের সামনে। এসব ট্যাংক থেকে প্রতিদিনই রোজাদাররা পানি সংগ্রহ করতে পারছেন। এছাড়াও শহরে ঘুর্ণিয়মান ট্যাংকার থেকে রোজাদাররা সুপেয় পানি ভোগ করছেন।
শহরের ট্রাংক রোডস্থ ক্ষুদ্র ব্যবসায়ীরা জানান, ইফতারে পানি একটি অপরিহায্য পণ্য। বড় ব্যবসায়ীরা পানি কিনে ইফতারে ব্যবহার করছেন। কিন্তু ছোট ব্যবসায়ীরা ইফতারের পূর্ব মূহুর্তে দোকান বন্ধ করে অনেক দূর থেকে এ পানি সংগ্রহ করতে হতো। কিন্তু ফেনী পৌরসভার মেয়র রাস্তার মোড়ে এখন একটি পানির ট্যাংক বসিয়েছেন। সেখান থেকে অন্তত ৩ থেকে ৪ শতাধিক মানুষ সুপেয় পানি পাচ্ছেন। ইফতারে অন্তত পানির জন্য কাউকে কস্ট করতে হচ্ছে না।
ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, পবিত্র রমজান পূণ্য অর্জনের মাস। এ মাসে প্রতিটি স্বাবলম্ভী মুসলমানের উচিত রোজাদারদের জন্য কিছু করার চেষ্টা করা। সেই চেতনা থেকেই আমি ফেনী পৌর এলাকার জনবহুল স্থান গুলোতে বিশুদ্ধ ও সুপেয় পানির ব্যবস্থা করেছি। এতে করে রোজাদাররা ইফতারের আগ মুহূর্তে পানির জন্য কস্ট করতে হবে না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com