1. : admin :
ধামরাই পৌর এলাকায় বহুতল ভবনে পার্কিং এর ব্যবস্থার দাবি নিসচা'র - দৈনিক আমার সময়

ধামরাই পৌর এলাকায় বহুতল ভবনে পার্কিং এর ব্যবস্থার দাবি নিসচা’র

মোঃ আব্দুল আহাদ বাবু, ঢাকা জেলা উত্তর প্রতিনিধি
    প্রকাশিত : শনিবার, ২০ মে, ২০২৩
পরিকল্পিত নগর ও নিরাপদ সড়ক নিশ্চিতকল্পে ধামরাই পৌর এলাকায় নতুন করে কোন বহুতল ভবন নির্মাণ করলে পার্কিং এর জন্য জায়গা রাখা ও সকল থ্রী হুলার এর ডান পাশ বন্ধে ব্যবস্থা গ্রহণ এবং ভাড়ার তালিকা দৃশ্যমান করার দাবি জানিয়েছেন নিসচা ধামরাই শাখার সভাপতি এম. নাহিদ মিয়া।
শনিবার ( ২০ মে) সকাল ১১ টার দিকে নিসচা’র  ধামরাই উপজেলা শাখার কার্যালয়ে জাতিসংঘ ঘোষিত সড়ক নিরাপত্তা বিশেষ সপ্তাহ পালনের ৫ম কর্মদিবসের কার্যক্রম হিসেবে ধামরাই পৌর প্রশাসনের ভূমিকা নিয়ে পৌর মেয়র ও কাউন্সিলরদের সাথে এক মতবিনিময় সভায় নাহিদ মিয়া এই দাবি জানান।
এসময় নাহিদ মিয়া তার বক্তব্যে পৌর এলাকার কোন রাস্তার সাথে নতুন বাড়ি বা মার্কেট করলে সামনে পার্কিং এর জন্য জায়গা রাখা, জনসাধারণের চলাচলের রাস্তা দখলমুক্ত করে ফুটপাত তৈরি করে দেয়াসহ পৌর এলাকার সড়কের আরো বেশ কিছু বিশৃঙ্খলার কথা তুলেন।
নিরাপদ সড়ক চাই (নিসচা) ধামরাই শাখার সহ-সভাপতি মোহাম্মদ ইমরান হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, পৌর মেয়র গোলাম কবির।
তিনি বলেন, সু-পরিকল্পিত নগরায়ন গড়তে হলে প্রয়োজন সুনাগরিক পাশাপাশি জনপ্রতিনিধিদের সদিচ্ছা। পৌর এলাকার বিভিন্ন উন্নয়ন এর সাথে যুক্ত আছে সড়কে বিশৃঙ্খলা প্রতিরোধ যা একটি শহরের জন্য অতি গুরুত্বপূর্ণ। তাই আগামীতে বাসযোগ্য পরিকল্পিত নগর গড়তে দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে স্থানীয় সাংবাদিক, সুশীল সমাজ, পৌর কর্তৃপক্ষ, নিসচা এবং সামাজিক সংগঠন গুলো নিয়ে অচিরেই বসে আলোচনার মাধ্যমে কাজ করব। এছাড়া নিরাপদ সড়ক নিশ্চিতকল্পে আমরা নিসচা’র সাথে একাত্মবোধ করে কাজ করব।
এসময় আরো উপস্থিত ছিলেন, ধামরাই পৌরসভার কাউন্সিলরবৃন্দ, সুশীল সমাজ, স্থানীয় সাংবাদিক এবং নিসচা’র নেতৃবৃন্দরা।
উল্লেখ্য, ১৫ মে থেকে আগামী এক সপ্তাহ ব্যাপি বৈশ্বিক সড়ক দুর্ঘটনা রোধে জাতিসংঘ ঘোষিত সড়ক নিরাপত্তা বিশেষ সপ্তাহ পালনের ৫ম কর্মদিবসের কার্যক্রম হিসেবে পরিকল্পিত নগর ও নিরাপদ সড়ক নিশ্চিতকল্পে ধামরাই পৌর প্রশাসনের ভূমিকা নিয়ে পৌর মেয়র ও কাউন্সিলরদের নিয়ে মতবিনিময় সভা করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com