1. : admin :
দোহারে ভোক্তা অধিকার নিশ্চিত করণে প্রশাসনের অভিযান  - দৈনিক আমার সময়

দোহারে ভোক্তা অধিকার নিশ্চিত করণে প্রশাসনের অভিযান 

মাকসুমুল মুকিম, দোহার-নবাবগন্জ  (ঢাকা) 
    প্রকাশিত : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩
পবিত্র রমজান মাস উপলক্ষে খাদ্য নিরাপত্তা নিশ্চিত ও ঈদের বাজারে ভোক্তার অধিকার নিশ্চিতকল্পে দোহারের বিভিন্ন বিপনী বিতানের  জামা,জুতা,থ্রিপিছ,লুঙ্গি, প্যান্ট  ইত্যাদির দোকানে বাজার দর মনিটরিং করেছে    দোহার উপজেলা প্রশাসন।
জাানা যায় শনিবার (৮ এপ্রিল) দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মুস্তাফিজুর রহমান এ  ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন।
এ সময় খাদ্যে ভেজাল, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত ও ঈদের বাজার, সেমাই,জামা,জুতা,থ্রিপিছ,লুঙ্গি,প্যান্ট ইত্যাদি দাম বেশী রাখা হয় কি-না সে বিষয়  মনিটরিং করা হয়। দুপুর থেকে বিকাল পর্যন্ত চলে দোহার উপজেলার প্রসাশনের এই অভিযান।
ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, দোহার উপজেলার জয়পাড়া বাজারে গ্যাস,সেমাই,জামা,জুতা, থ্রিপিছ,লুঙ্গি, প্যান্ট ইত্যাদি বিষয় মনিটরিং করা হয়। যে সমস্থ দোকানে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের মূল্য তালিকা প্রদর্শিত ছিল না তাদেরকে আগামীকালের মধ্যে মূল্য তালিকা প্রদর্শনের জন্য বলা হয়েছে সেই সাথে তাদেরকে সতর্ক করা হয় এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ধারায় শপিং মল  ব্লাক বি স্মার্ট কালেকশনে অতিরিক্ত দাম রাখায় চার হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মুস্তাফিজুর রহমান বলেন, প্রত্যেক ব্যবসায়ীকে খাদ্যের মান নিশ্চিত, স্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত, বাসি পঁচা খাবার বিক্রি বন্ধ নিশ্চিত করার জন্য সচেতন করা হয়েছে। তাছাড়াও পণ্যের অতিরিক্ত মূল্য না রাখার জন্য সতর্ক করা হয়েছে। সেই সাথে কেনা দামের সাথে সমন্বয় রেখে পন্য বিক্রয়ের বিষয়ে সতর্ক করা হয়।
খাদ্য নিরাপত্তা নিশ্চিত ও ঈদের বাজার মনিটরিং করতে দোহার উপজেলায় এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে হঁশিয়ারি করেন দোহার উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মুস্তাফিজুর রহমান।
ভ্রাম্যমান আদালতের অভিযানে সহযোগিতা করেন দোহার থানার পুলিশ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com