1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
কুবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং কনটেস্ট - দৈনিক আমার সময়

কুবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং কনটেস্ট

সজীব আহম্মেদ রিমন, কুবি প্রতিনিধি
    প্রকাশিত : শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩

 

প্রথমবারের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগ আয়োজন করতে যাচ্ছে ‘কুবি-ব্রাকনেট আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং কনটেস্ট।
সিএসই বিভাগের চেয়ারম্যান ড. মাহমুদুল হাসান-এর তথ্যানুযায়ী দুইদিন ব্যাপী এই প্রোগ্রামিং কনটেস্ট শুরু হবে আগামী ১৫ সেপ্টেম্বর। এতে অংশ নেবে দেশের প্রায় সব পাবলিক এবং প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ৮০টি দল।
বিভাগ সূত্রে জানা গেছে, প্রোগ্রামিং কনটেস্টে রেজিষ্ট্রেশন করেছে ২৩৭টি দল। তবে বিগত বছরগুলোর র‍্যাংকিং বিবেচনায় সেখান থেকে সুযোগ দেওয়া হবে ৮০টি দলকে। এতে অর্থায়ন করছে আইট প্রতিষ্ঠান ব্রাক নেট, সিমেক, এআরকে সলিউশন। এই কনটেস্টে ৮টি ক্যাটাগরিতে সর্বমোট ৬০ হাজার টাকা পর্যন্ত পুরস্কারের ব্যবস্থা করা হয়েছে।
এ বিষয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান ড. মাহমুদুল হাসান বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবার সিএসই ডিপার্টমেন্ট এত বড় একটা আয়োজন করতে যাচ্ছে। এই কন্টেস্টের মাধ্যমে বাংলাদেশে কুবির সিএসই ডিপার্টমেন্টকে তুলে ধরতে পারব। আমাদের শিক্ষার্থীদের জন্য এই প্রচেষ্টা, বিশ্বমানের প্রোগ্রামিং কন্টেস্টে অংশগ্রহণ করে তারা নিজেদের জ্ঞানকে সমৃদ্ধ করতে পারবে এবং সিএসই ডিপার্টমেন্টের সক্ষমতার জানান দিতেই আমাদের এই আয়োজন।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com