1. : admin :
একজন সফল ও জনবান্ধব ইউএনও শফিকুল ইসলাম - দৈনিক আমার সময়

একজন সফল ও জনবান্ধব ইউএনও শফিকুল ইসলাম

শুভ বসাক, ময়মনসিংহ
    প্রকাশিত : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলামের। তিনি ময়মনসিংহে যোগদানের পর সফলতার প্রায় এক বছর কাটিয়ে দিচ্ছেন একজন কর্মদক্ষ হাস্যজ্জল মোহাম্মদ শফিকুল ইসলাম। তিনি-৩৩তম বিসিএস ব্যাচ এ উত্তীর্ণ হয়ে ক্যাডার সার্ভিসে যোগদান করেন। ময়মনসিংহে যোগদানের আগে তিনি জামালপুর জেলার মেলান্দহ উপজেলায় প্রশাসনের উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কর্মরত ছিলেন। মেধায় মননে একজন সু-দক্ষ সরকারি প্রশাসনের ক্যাডার অফিসার হিসেবে মোহাম্মদ শফিকুল ইসলামের প্রশংসাও রয়েছে। অত্যন্ত সু-দক্ষ প্রশাসনিক সমন্বয়, বিচক্ষনতার সাথে সদাশয় সরকারের উন্নয়ন কর্মকান্ড তদারকি করছেন। এছাড়াও মাদক, সন্ত্রাস, যানজট, বাল্যবিবাহরোধসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড নির্মুল করে ময়মনসিংহ সদর উপজেলাকে একটি আধুনিক ও মডেল এলাকা হিসাবে গড়ে তুলতে তিনি কাজ করে যাচ্ছেন।
মোবাইল কোর্ট পরিচালনা ও নিয়মিত বাজার মনিটরিং থেকে শুরু করে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে তার সরব উপস্থিতি জনগণের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।ইতিমধ্যে তার সততা ,কর্মদক্ষতা ও পরিশ্রম দিয়ে মানুষের কাছে প্রিয় ব্যক্তিত্ব হয়ে উঠেছেন। ময়মনসিংহে যোগদানের পর সফলতার সাথে গত বছরের ২১শে জুলাই মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মুজিববর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের ৩য় পর্যায়ের ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের ময়মনসিংহ সদর উপজেলায় ৫৫ জন ভূমিহীনকে নতুন ঘর হস্তান্তর করেন এবং চলতি বছরের ২২শে মার্চ প্রধানমন্ত্রীর চতুর্থ পর্যায়ে প্রথম ধাপে ১১৪ জন ভূমিহীনকে ঘর হস্তান্তর করেন। আশ্রয় প্রকল্পসহ সরকারের সকল সেবা মূলক বিষয়গুলো নিবিড় তদারকিও করছেন সমাজের মানুষের প্রেরণাদানকারী এই ইউএনও।এছাড়াও আইন শৃঙ্খলা রক্ষায় সংশ্লিষ্ট সবাইকে নিয়ে কাজ করছেন। উল্লেখ, ইউএনও মোহাম্মদ শফিকুল ইসলাম গত ২০২২ সালের ২৭শে এপ্রিল ময়মনসিংহ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা হিসাবে যোগদান করেন।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন বাস্তবায়ন ও একটি আধুনিক উন্নত উপজেলা হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি। এটি আমার নৈতিক দায়িত্ব।আগামীতেও সবাইকে সাথে নিয়ে কাজ করে যাব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com