1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
আ: লীগের প্রবীণ নেতা উকিল আহমদ এর ইন্তেকালে তথ্যমন্ত্রীর শোক - দৈনিক আমার সময়

আ: লীগের প্রবীণ নেতা উকিল আহমদ এর ইন্তেকালে তথ্যমন্ত্রীর শোক

মুবিন বিন সোলাইমান, চট্টগ্রাম
    প্রকাশিত : সোমবার, ৮ মে, ২০২৩
চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার আওয়ামী লীগের প্রবীণ নেতা উকিল আহমদ তালুকদার ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।
সদ্য প্রয়াত উকিল আহমদ তালুকদারের মৃত্যুর সংবাদে শোকাহত তথ্যমন্ত্রী আন্তরিকভাবে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। রাঙ্গুনিয়ার সন্তান তথ্যমন্ত্রী তাঁর শোকবার্তায় বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে আজীবন ধারণকারী উকিল আহমদ তালুকদার জনহিতকর কাজে নিজেকে ব্যাপৃত রেখেছিলেন এবং এলাকাবাসীর সেবায় আত্মনিয়োগের এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে রয়েছেন।
বার্ধক্যজনিত কারণে শারীরিক অসুস্থতা নিয়ে নগরীর ন্যাশনাল হাসপাতালে চিকিৎসাধীন থাকা প্রবীণ এই নেতা রোববার (৭ মে) দিবাগত রাত সাড়ে তিনটায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর এবং ৩ ছেলে ও ৫ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন গুণগ্রাহী রেখে যান।
উল্লেখ্য, সদালাপী প্রবীণ রাজনীতিবিদ উকিল আহমদ তালুকদার ১৯৭৯ সালে চট্টগ্রামের রাঙ্গুনিয়া আসন থেকে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী হিসেবে নৌকা প্রতিকে প্রতিদ্বন্ধীতা করেন। বঙ্গবন্ধুর সাহচার্য পাওয়া এই রাজনীতিক ২০০৮ ও ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন। এছাড়া বর্তমানে রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা কমিটির সদস্য উকিল আহমদ তালুকদার এরআগে চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা মন্ডলীর সদস্য ছিলেন। রাঙ্গুনিয়া পাইলট উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রাঙ্গুনিয়া কলেজ গভর্নিং বডির সদস্যের দায়িত্বও পালন করেন তিনি।
প্রয়াত উকিল আহমদ তালুকদারের মৃত্যুতে চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতী গভীর শোক প্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। অন্যদিকে রাঙ্গুনিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম প্রয়াতের রুহের মাগফেরাত কামনা করেন।
তাঁর প্রথম নামাজের জানাজা সকাল ১১টায় চট্টগ্রাম আমিরবাগে এবং দ্বিতীয় নামাজের জানাজা বাদ আসর মরিয়ম নগর তালুকদার বাড়িতে অনুষ্ঠিত হয়েছে পরে তালুকদার বাড়ি পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com