1. admin@gmail.com : দৈনিক আমার সময় : দৈনিক আমার সময়
  2. : admin :
আরব আমিরাতে বাংলাদেশ থেকে নেবে ৯০০ দক্ষ গাড়ি চালক নিবে - দৈনিক আমার সময়

আরব আমিরাতে বাংলাদেশ থেকে নেবে ৯০০ দক্ষ গাড়ি চালক নিবে

মোহাম্মদ আরমান চৌধুরী,ইউ এ ই প্রতিনিধি
    প্রকাশিত : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
Oplus_131072
বাংলাদেশ থেকে দক্ষ শ্রমিক হিসেবে বাইক ও ট্যাক্সিচালক নেওয়ার আগ্রহ প্রকাশ করেছে সংযুক্ত আরব আমিরাত। এই মুহূর্তে দেশটির  দুবাই রোড অ্যান্ড ট্রান্সপোর্ট অথরিটি (আরটিএ) ৯০০ দক্ষ বাংলাদেশি চালক নিতে আগ্রহী।
সম্প্রতি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর আরব আমিরাত সফরকালে মোটরযান চালক নিয়োগের বিষয়ে ইঙ্গিত দেয় আরটিএ।

এই বিষয়ে  দুবাই বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কাউন্সেলর আব্দুস সালাম জানান, প্রতিমন্ত্রী সফরকালে দুবাইয়ের একটি হোটেলে বাংলাদেশ থেকে জনশক্তি আমদানিকারক শীর্ষ ১৬ প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তারদের সঙ্গে এক বৈঠকে বাংলাদেশ থেকে দুবাইয়ে বাইক ও ট্যাক্সিচালক নেওয়ার বিষয়ে সম্মত হয়েছে আরটিএ।

তিনি জানান, ইতোমধ্যে ৯০০ কর্মীর ডিমান্ড লেটার হাতে পেয়েছে তারা। তবে এই পেশায় নিয়োগের ক্ষেত্রে ভাষাগত দক্ষতার ওপর বেশ জোর দিচ্ছে আরটিএ।

এদিকে, বাইকচালক নেওয়ার বিষয়ে জানা যায়, দুবাইতে ডেলিভারি কাজে সুযোগ পান বাইক রাইডাররা। তারা কাজ করেন কমিশন ভিত্তিতে দিনে ৮ ঘন্টা, আবার কেউ ১২ ঘণ্টা কাজ করেন।

বাংলাদেশের বাইকের লাইসেন্স থাকলেও এদেশে আসতে চাইলে আবার আমিরাতে এসে লাইসেন্স নিতে হবে। তাই নতুনদের দেশে প্রবেশের জন্য যথাযথ পদ্ধতি অনুসরণ করার জন্য অনুরোধ করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন
© All rights reserved © dailyamarsomoy.com